ফ্লোরিডায় ‘ফ্লাই অন কল’-এর যাত্রা

উদ্বোধনী অনুষ্ঠানে ‘ফ্লাই অন কল’-এর কর্মকর্তা ও অতিথিবৃন্দ

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় যাত্রা করেছে ‘ফ্লাই অন কল’ নামের পর্যটন সেবাভিত্তিক একটি ব্যবসাপ্রতিষ্ঠান যাত্রা করেছে। ৯ জানুয়ারি দুপুরে সেন্ট্রাল ফ্লোরিডার স্থানীয় একটি ভেন্যুতে এর উদ্বোধন হয়।

কেক কেটে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন ফ্লোরিডা অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট ৪৮-এর প্রতিনিধি ডেইজি মোরালেস। বৈশ্বিক পরিসরে পর্যটনকেন্দ্রিক এই ব্যবসাপ্রতিষ্ঠান বিশ্বের যেকোনো প্রান্ত থেকে যেকোনো ডিভাইসের মাধ্যমে ভ্রমণ টিকিট ক্রয়ের সেবা নিয়ে এসেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ডেইজি মোরালেস বলেন, ‘ফ্লোরিডা বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র। আশা করি ফ্লাইঅনকল পর্যটনকে সহজ ও সাশ্রয়ী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রতিষ্ঠানটির সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুয়েল সাদাত বলেন, বিশ্ব বদলে গেছে। সারা দুনিয়া আজ তথ্যপ্রযুক্তিনির্ভর। বিভিন্ন কোম্পানি বড় বড় কোম্পানির সঙ্গে একীভূত হয়ে কাজ করছে। এ ধারা টিকে থাকবে। ফ্লাইঅনকল ট্রাভেল এজেন্টদের সেবা গ্রাহকদের দোরগোড়ায় নিয়ে আসছে। যে কেউ বিশ্বের ১০০টি পর্যটন কেন্দ্র ভ্রমণে ৭২৮টি এয়ারলাইনসের সেবা নিতে পারবেন এই প্ল্যাটফর্ম থেকে। এটি সবার জন্য উন্মুক্ত। এর সেবা নিতে কোনো সাইন-ইনের প্রয়োজন পড়বে না। গ্রাহকদের উদ্দেশে তিনি বলেন, ‘পৃথিবীর যে প্রান্তেই থাকুন আপনি, যেকোনো ডিভাইসের মাধ্যমে এই প্ল্যাটফর্ম থেকে টিকিট কিনতে পারবেন। সঙ্গে হোটেল, ভাড়ায় গাড়ি, ডিজনি ট্যুর, ক্রুজ লাইনের সেবা রয়েছে।’

কোভিড ১৯ মহামারির জন্য সীমিত পরিসরে আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেশ কিছু পর্যটন সেবাদাতা প্রতিষ্ঠানের প্রতিনিধি ও ব্যবসায়ী। বিভিন্ন দেশ থেকে অনুষ্ঠানে যোগ দেওয়া অতিথিরা জুয়েল সাদত ও সফটওয়্যার প্রকৌশলী মুহিব হাসানের উদ্যোগে জন্ম নেওয়া এই প্রতিষ্ঠানের জন্য শুভকামনা জানান। এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশে থাকা প্রবাসী বাংলাদেশিরা এই প্রতিষ্ঠানকে স্বাগত জানিয়েছেন।

অনুষ্ঠানে জুয়েল সাদত জানান, ‘অনেকেই হয়তো বিশ্বাস করবেন না—আমরা Expedia, price line, cheap ticket, kayak, tripadvisor, Agoda, Flighthub—এর মতো স্বনামধন্য প্রতিষ্ঠানের প্রতিযোগী। আমাদের বাজার এশিয়াকেন্দ্রিক নয়। বিশ্বের ২০০টি দেশে এর সেবা রয়েছে। এই প্রতিষ্ঠান গোটা বিশ্বে বাংলাদেশের ব্র্যান্ডিং করবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিলেনিয়াম ট্রাভেলসের মোহাম্মদ শাহিন, ইকোনমি ট্রাভেলসের সিদ্দিকী, রিয়েলটর গোলাম সাদাত, ইউ ইনস্যুরেন্সের হাসান মাহমুদ, কম্পিউটার প্রফেশনাল মোহাম্মদ চৌধুরী, অরল্যান্ডো রাইডের জয়নাল চৌধুরী, হায়াত রিজেন্সির সাবেক মহাব্যবস্থাপক জাহেদ নুর, হ্যাপি ট্রান্সপোর্টেশনের আবদুল হান্নান, এহসান অ্যাকাউন্টসের এহসান, জালালাবাদ অ্যাসোসিয়েশন অব সেন্ট্রাল ফ্লোরিডার আজিজুর রহমান, বাংলাদেশ সোসাইটি অব সেন্ট্রাল ফ্লোরিডার সাদ জামান ও মোহাম্মদ সেলিম, মি. লেন, মিসেস এভালিন প্রমুখ। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন সেন্ট্রাল ফ্লোরিডা মুসলিম গ্রেভইয়ার্ডের পরিচালক গোলাম সাদাত।