নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, রুপার্ট মারডক ও জেরি হলের বিচ্ছেদের খবরে তাঁদের পরিবারের সদস্যরা বিস্মিত হয়েছেন।

রুপার্ট মারডক-জেরি হলের প্রথম দেখা হওয়ার চার মাসের মধ্যেই বিয়ে হয়। অস্ট্রেলিয়ায় জন্ম নেওয়া মার্কিন নাগরিক মারডকের এটি ছিল চতুর্থ বিয়ে।

বিবিসির খবরে বলা হয়েছে, ২০১৫ সালের অক্টোবরে লন্ডনে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার রাগবি বিশ্বকাপের ফাইনাল খেলার দিনে রুপার্ট মারডক ও জেরি হলের দেখা হয়। লস অ্যাঞ্জেলেসে ৭৩তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস উৎসবে বাগ্‌দান সম্পন্ন করেন মারডক ও জেরি। এরপর ২০১৬ সালে লন্ডনে বিয়ের দিনে মারডক টুইটে লেখেন, ‘আমি পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান ও সুখী মানুষ।’

রুপার্ট মারডক এর আগে প্যাট্রিসিয়া বুকার (১৯৫৬-১৯৬৭ সাল পর্যন্ত), সাংবাদিক আন্না মান (১৯৬৭ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত) ও সবশেষ ওয়েন্ডি ডেংকে (১৯৯৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত) বিয়ে করেছিলেন। ওয়েন্ডির সঙ্গে ২০১৩ সালে বিচ্ছেদ হয় মারডকের। তবে জেরি হল সংগীতশিল্পী স্যার মিক জ্যাগারের সঙ্গে ২৩ বছর একসঙ্গে ছিলেন। জ্যাগার ও হলের চারটি সন্তান আছে।’ ১৯৯৯ সাল থেকে তাঁরা আলাদা থাকা শুরু করেন।

নিউজ করপোরেশনের নির্বাহী চেয়ারম্যান মারডক। ২২ বছর বয়সে সংবাদপত্রের ব্যবসা শুরু করেন মারডক। বিশ্বের ৫টি দেশে ১২০টি পত্রিকার মালিক মারডক ও তাঁর এই পরিবারের সদস্যরা। মার্কিন ফক্স নিউজ, ওয়াল স্ট্রিট জার্নাল, ইংল্যান্ডের দ্য সান ও দ্য টাইমসের মালিক মারডক। ফোর্বসের তথ্য অনুসারে, ধনকুবের মারডকের এখন সম্পদ ১৭ দশমিক ৭ বিলিয়ন ডলার।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন