বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শুক্রবার একটি ব্যাংকের ডলার বহনকারী ট্রাকের দরজা হঠাৎ করে খুলে গেলে সড়কে নোটগুলো ছড়িয়ে পড়ে। সান দিয়েগো কাউন্টির ইন্টারস্টেট-ফাইভের রাস্তায় এ ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, মানুষ সড়কের ওপর হুমড়ি খেয়ে পড়ছে, বেসামাল হয়ে ডলার কুড়াচ্ছে। কাউকে কাউকে দেখা গেছে আকাশের দিকে নোট ছুড়ে উল্লাস প্রকাশ করতে।

ক্যালিফোর্নিয়া হাইওয়ে টহল পুলিশের সার্জেন্ট কার্টিস মার্টিন এক সংবাদ সম্মেলনে বলেন, মানুষ যে সড়ক থেকে টাকা কুড়িয়ে নিয়েছে, চুরি করেছে, তার যথেষ্ট ভিডিও ও প্রমাণ হাতে আছে। তিনি জানান, রাস্তায় হাজারো নোট ছড়িয়ে পড়েছিল। এগুলোর মালিক একটি ব্যাংক। যারা রাস্তা থেকে ডলার কুড়িয়ে নিয়েছে, তাদের অবশ্যই পুলিশ স্টেশনে তা হস্তান্তর করতে হবে বলেও জানান তিনি।

ইনস্টাগ্রামে ভিডিওটি পোস্ট করে ডেমিবাগবি নামের একজন লিখেছেন, ‘আগে কখনো এমনটা দেখেছেন? আপনি হলে কী করতেন?’

যারা দ্রুত সময়ের মধ্যে কুড়িয়ে নেওয়া ওই ডলার হস্তান্তর করবে না, তাদের ফুটেজ দেখে চিহ্নিত করা হবে বলে হুঁশিয়ার করেছে পুলিশ। কার্টিস মার্টিন বলেন, জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে তাদের বাড়ির দরজায় আমরা কড়া নাড়তে যাওয়ার আগেই ভালোয় ভালোয় নোটগুলো ফেরত দেওয়া উচিত।

এ ঘটনায় এখন পর্যন্ত দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই দুই ব্যক্তি রাস্তায় ছড়িয়ে পড়া ডলার কুড়িয়ে নিয়ে পালানোর পরিকল্পনা করেছিল। তবে ভুল করে গাড়ির বাইরে থেকে তালা লাগিয়ে দেওয়ায় পালাতে পারেনন তারা।

যুক্তরাষ্ট্র থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন