মধ্যবর্তী নির্বাচনে কংগ্রেসের নিম্নকক্ষ বা প্রতিনিধি পরিষদের ৪৩৫টি আসনের প্রতিটিতে এবং সিনেটের ১০০টি আসনে মধ্যে ৩৫টি আসনে ভোট হচ্ছে। এ ছাড়া ৩৬টি অঙ্গরাজ্যের গভর্নর পদেও ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের মধ্যে লড়াই হচ্ছে।
এদিকে, প্রথমবারের মতো কোনো নারী এবং এলজিবিটি ব্যক্তিত্বকে কংগ্রেসে প্রতিনিধি হিসেবে নির্বাচিত করেছেন ভেরমন্টের ভোটাররা। উত্তর-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্যটির অ্যাট-লার্জ হাউস আসন থেকে নির্বাচিত হয়েছেন বেকা ব্যালিন্ট।

প্রতিনিধি পরিষদের এ আসনে যুদ্ধবিরোধী অ্যাকটিভিস্ট লিয়াম ম্যাডেনকে সহজেই পরাজিত করেন এই ডেমোক্র্যাট। লিয়াম রিপাবলিকানদের মনোনয়ন পেয়েছিলেন।
অন্যদিকে, বিবিসির দেওয়া সর্বশেষ সম্ভাব্য ফলাফল অনুযায়ী, সিনেটে ৪৬টি করে আসন পেয়েছে দুই দল। সংখ্যাগরিষ্ঠতা পেতে প্রয়োজন ৫১টি আসন। অন্যদিকে প্রতিনিধি পরিষদে বড় ব্যবধানে এগিয়ে আছেন রিপাবলিকানরা। তাঁরা এখন পর্যন্ত ১৮৪টি আসন পেয়েছেন। ডেমোক্র্যাটরা পেয়েছেন ১৫৭টি আসন। প্রতিনিধি পরিষদে সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ২১৮টি আসন।

নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল পেতে বিলম্ব হতে পারে। বিশেষ করে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হওয়া আসনগুলোতে ভোট পুনর্গণনা হয়ে থাকে। তবে অধিকাংশ ফল হয়তো বাংলাদেশ সময় আজ দুপুরের মধ্যেই জানা যাবে।