তবে অতিরিক্ত সময় কাজের জন্য কর্মীরা ‘অতিরিক্ত পারিশ্রমিক’ পাবেন কি না, তা বলা হয়নি। এমনকি ‘চাকরির নিরাপত্তা’ও নিশ্চিত করা হয়নি। আর নভেম্বরের মধ্যে প্রকৌশলীদের নির্দিষ্ট কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। না পারলে চাকরি থেকে ছাঁটাই করা হতে পারে বলেও হুঁশিয়ার করে দিয়েছে সংস্থাটি।

টুইটারের মালিকানা নেওয়ার পর থেকে নানা কাজ করে যাচ্ছেন। গতকাল মঙ্গলবার ইলন মাস্ক নিজেই টুইটারে নানা পরিবর্তন আনার কথা টুইট করে জানান। তিনি বলেন, এবার থেকে টুইটার ব্যবহারকারীরা চাইলেই নিজেদের অ্যাকাউন্টকে ‘ভেরিফায়েড’ করে নিতে পারবেন। তবে এর জন্য খরচ করতে হবে। টুইটার অ্যাকাউন্টে নামের পাশে ‘ব্লু টিক’ যোগ করতে প্রতি মাসে পকেট থেকে খসবে কয়েক ডলার। আপাতত প্রতি মাসে আট ডলার খরচ করতে হবে অ্যাকাউন্ট ভেরিফায়েড করানোর জন্য।

বিভিন্ন দেশের মানুষের ক্রয়ক্ষমতার ওপর নির্ভর করে এ দাম বা খরচ নির্ধারণ করা হবে বলেই জানান ইলন মাস্ক। টুইটার অ্যাকাউন্টটি আসল ও বিশ্বাসযোগ্যর প্রমাণ হচ্ছে এই ব্লু টিক।

টুইটার ৪ হাজার ৪০০ কোটি ডলারে কিনেই পরাগ আগারওয়ালকে কোম্পানির সিইওর পদ থেকে সরিয়ে দেন। একই সঙ্গে প্রধান আর্থিক কর্মকর্তা নেড সিগাল ও আইন-নীতিমালাবিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকেও সরিয়ে দেন। তথ্যসূত্র: সিএনবিসি