২০২০ সালের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজিত হয়েছেন ট্রাম্প। তবে বারবারই ট্রাম্প ওই নির্বাচনে জালিয়াতির অভিযোগ করে আসছেন। গতকাল বৃহস্পতিবার রাতে রিপাবলিকান নেতা ট্রাম্প আবারও ভিত্তিহীনভাবে দাবি করেছেন, ২০২০ সালের নির্বাচনে ব্যাপক জালিয়াতির কারণেই তাঁকে হারতে হয়েছে।
ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আমি দুবার প্রতিদ্বন্দ্বিতা করেছি, দুবার জিতেছি। আর প্রথমবারের চেয়ে দ্বিতীয়বার আমি অনেক বেশি ভালো করেছি। ২০১৬ সালের নির্বাচনে যত ভোট পেয়েছি, তার চেয়ে ২০২০ সালের নির্বাচনে লাখো ভোট বেশি পেয়েছি। এখন পর্যন্ত আমাদের দেশের ইতিহাসে যে কজন ব্যক্তি ক্ষমতাসীন অবস্থায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন, তাঁদের যে কারও চেয়েই অনেক বেশি ভোট পেয়েছি। আর এখন আমাদের দেশকে সফল, নিরাপদ ও মহিমান্বিত করতে আমি খুব, খুব, খুব সম্ভবত আবারও প্রতিদ্বন্দ্বিতা করব।’

উচ্ছ্বসিত জনতার উদ্দেশে তিনি আরও বলেন, ‘খুব শিগগির। প্রস্তুত হয়ে যান।’
২০২০ সালে ক্ষমতাসীন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচনে লড়াই করে ট্রাম্প পেয়েছিলেন ৭ কোটি ২০ লাখ ভোট। আর ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গিয়েছিলেন তিনি। ওই নির্বাচনে বাইডেন পেয়েছেন ৮ কোটি ১০ লাখ মানুষ।

বেশ কয়েক মাস ধরেই হোয়াইট হাউসের লড়াইয়ে তৃতীয়বারের মতো প্রতিদ্বন্দ্বিতার ইঙ্গিত দিয়ে আসছেন ট্রাম্প।

সেপ্টেম্বরে পেনসিলভানিয়ায় এবং অক্টোবরে টেক্সাসের সমাবেশে অংশ নিয়েও ট্রাম্প বলেছিলেন আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।