সীতাকুণ্ডের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আহত ব্যক্তিদের আসেন স্বাস্থ্যমন্ত্রী
ছবি: দীপু মালাকার

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বিএম ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় সরকার তদন্ত কমিটি করেছে। তদন্ত সাপেক্ষে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ সোমবার রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আহত ব্যক্তিদের দেখতে এসে মন্ত্রী এসব কথা বলেন।

নিমতলী, চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত কোনো বিচার হয়নি এবং সীতাকুণ্ডের ঘটনায়ও মানুষ বিচার পাবে কি না, সে আশঙ্কা আছে। এ নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আমরা স্বাস্থ্যসেবা দিয়ে থাকি। মূল কাজ মানুষকে সুস্থ করে তোলা। আমরা সেখানেই মনোযোগ দিচ্ছি।’

ঢাকা ও চট্টগ্রামের হাসপাতালে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া আছে বলে জানিয়ে মন্ত্রী বলেন, বার্ন ইনস্টিটিউটের এবং স্বাস্থ্য অধিদপ্তর থেকে একটি দল চট্টগ্রামে গিয়েছে। চট্টগ্রামে ভালো একটি বার্ন ইউনিট আছে। এরপরও যদি কাউকে ঢাকায় আনার দরকার হয়, নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী আসার আগে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী আহত ব্যক্তিদের দেখে যান। তিনি সাংবাদিকদের বলেন, আহত ব্যক্তিদের সুস্থ করে তোলাই এখন মূল কাজ।

স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল ও বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকেরা।