সকালেই পড়ুন আলোচিত ৫ খবর

শুভ সকাল। আজ ১৫ অক্টোবর, রোববার। গতকাল শনিবার প্রথম আলোর অনেক আলোচিত সংবাদ হয়তো আপনার চোখ এড়িয়ে গেছে। তাই আজ দিনের শুরুতেই পড়তে পারেন দেশ-বিদেশের আলোচিত পাঁচ খবর ও বিশ্লেষণ।

কে এল কে এল না তা নয়, জনগণ ভোট দিলেই বড় সফলতা: সিইসি

নির্বাচন কমিশনের প্রশিক্ষণ ইনস্টিটিউটে আজ শনিবার পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তাদের উদ্দেশে বক্তব্য দেন সিইসি কাজী হাবিবুল আওয়াল।
ছবি: প্রথম আলো

কে নির্বাচনে এল, কে এল না, তা নয়, জনগণ যদি ভোটকেন্দ্রে আসেন এবং নির্বিঘ্নে ভোট দিতে পারেন, তাহলে নির্বাচনের একটি বড় সফলতা অর্জিত হয়ে যাবে বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল। শনিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভাগীয় কমিশনার, উপমহাপুলিশ পরিদর্শক, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের নির্বাচন ব্যবস্থাপনাসংক্রান্ত প্রশিক্ষণ অনুষ্ঠানের উদ্বোধনীতে সিইসি এসব কথা বলেন।
বিস্তারিত পড়ুন...

সড়কের ৫১% কাজ পেয়েছেন ‘প্রভাবশালীদের ঘনিষ্ঠ’ ৫ ঠিকাদার

সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের ঠিকাদারি কাজের অর্ধেক পেয়েছে পাঁচটি প্রতিষ্ঠান। সর্বশেষ ২০২২-২৩ অর্থবছরের হিসাবে তা ৫১ শতাংশ। যদিও সড়ক ও জনপথে কাজ করে প্রায় ১ হাজার ১০০ ঠিকাদারি প্রতিষ্ঠান। এর মধ্যে পাঁচটি প্রতিষ্ঠান কীভাবে এত বেশি কাজ পেয়েছে, তা নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে। বিস্তারিত পড়ুন...

এবার ছাত্রলীগ-যুবলীগের টার্গেট সংখ্যালঘুরা

আওয়ামী লীগের নেতা-কর্মীরা নিজেদের বঙ্গবন্ধুর সাচ্চা সৈনিক বলে দাবি করেন। কিন্তু তাঁদের কথা ও আচরণে তার প্রতিফলন পাওয়া যায় না। কয়েক দিন আগে মুন্সিগঞ্জ পৌরসভার মেয়র ফয়সাল বিপ্লব, যিনি আওয়ামী লীগের স্থানীয় নেতা, সংসদ সদস্য মৃণাল কান্তি দাসের উদ্দেশে অশালীন ও সাম্প্রদায়িক বিদ্বেষমূলক কথা বলেন।
বিস্তারিত পড়ুন...

চোটের পর পর্যবেক্ষণে সাকিব

বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান
ছবি: এএফপি

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোটে পড়েছেন সাকিব আল হাসান। বাঁ ঊরুর এই চোটের কারণে সাকিবকে আগামী কয়েক দিন পর্যবেক্ষণে রাখা হবে। আজ দলের একটি সূত্র প্রথম আলোকে জানিয়েছে, সাকিবের চোটের জায়গায় এখনো কিছু সমস্যা আছে। সে জন্য আগামী কয়েক দিন তাঁর অবস্থা পর্যবেক্ষণ করে সে অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। বিস্তারিত পড়ুন...

নিউইয়র্কে জুয়েল আইচের জীবনে ঘটে যাওয়া অবিশ্বাস্য ঘটনা কী, শুনুন তাঁরই বয়ানে

জাদুশিল্পী জুয়েল আইচ তাঁর জাদুর ক্যারিশমায় সবাইকে বিস্মিত করেন। উপস্থিত অতিথি ও দর্শকের সামনে অবিশ্বাস্য সব ঘটনা ঘটিয়ে থাকেন। সবার মধ্যে আনন্দ ছড়ান। হতবাকও করেন। দেশের প্রখ্যাত সেই জাদুশিল্পী এবার নিজেই হতবাক হলেন।
বিস্তারিত পড়ুন...

বাংলাদেশ থেকে আরও পড়ুন