চকরিয়ায় আ.লীগ নেতাসহ চারজন নিহত, আহত ৩

কক্সবাজারের চকরিয়া উপজেলায় ইজিবাইকের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষে আওয়ামী লীগের নেতাসহ চারজন নিহত ও তিনজন আহত হয়েছেন। আজ বুধবার বেলা ১১টার দিকে হারবাং ইউনিয়নের ইনানী রিসোর্টের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

এর আগে গতকাল মঙ্গলবার একই সময়ে বরইতলী রাস্তার মাথা নামক এলাকায় বাসের সঙ্গে হিউম্যান হলারের সংঘর্ষে সাতজন নিহত হয়েছিলেন । বরইতলী রাস্তার মাথা থেকে হারবাং ইনানী রিসোর্টের দূরত্ব ৪০০ মিটারেরও কম। প্রথম আলোর হিসাবমতে এই আজ নিহত চার ৪ জনসহ ৫৬৬ দিনে সারা দেশে সড়ক দুর্ঘটনায় ৫ হাজার ১২১ জন নিহত হলেন।

নিহত চারজন হলেন হারবাং ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জমিদারপাড়ার বাসিন্দা আবু তাহের (৫০), একই ইউনিয়নের মুসলিমপাড়ার তাজউদ্দিন (৩২), ইজিবাইকের চালক পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের ইউনুছ মিয়া (৩০) ও বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের হাসিনা বেগম (৩৫)। হাসিনা বেগম ছাড়া বাকি তিনজন ঘটনাস্থলেই মারা যান।

আহত তিনজন হলেন নিহত হাসিনা বেগমের মেয়ে তাসফি আক্তার (৯), হারবাং ইউনিয়নের গয়ালমারা এলাকার নুরুল হোসেন (৩৮) ও একই এলাকার জালাল উদ্দিন (৪৫)। তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে প্রথম আলোকে নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শোভন দত্ত। তিনি বলেন, আহত লোকজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে চকরিয়াগামী একটি কাভার্ড ভ্যান হারবাং ইনানী রিসোর্ট এলাকায় বাঁক অতিক্রম করার সময় ওই ইজিবাইকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ইজিবাইকের চালকসহ ঘটনাস্থলে তিনজন নিহত হন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে মারা যান হাসিনা বেগম। পুলিশ দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করেছে।

এদিকে এই দুর্ঘটনার পর বেলা একটার দিকে মহাসড়কের জিদ্দা বাজার এলাকায় অভিযানে নামেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মহাসড়কে চলার দায়ে পাঁচটি ইজিবাইক ও ফিটনেস না থাকায় একটি মাইক্রোবাস জব্দ করা হয়। এ ছাড়া বিভিন্ন কারণে তিনটি যানবাহনের মালিককে সাড়ে চার হাজার টাকা জরিমানা করা হয় বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে থাকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত।