মুক্ত আসরের উদ্যোগে কুড়িগ্রামের ত্রাণ সামগ্রী বিতরণ

মুক্ত আসরের উদ্যোগে কুড়িগ্রামের উলিপুরের বজরা ইউনিয়নের বীর রহিমের চর ও খামাদামার চরে ২০০টি পরিবারের ত্রাণ সহায়তা দেওয়া হয়।
মুক্ত আসরের উদ্যোগে কুড়িগ্রামের উলিপুরের বজরা ইউনিয়নের বীর রহিমের চর ও খামাদামার চরে ২০০টি পরিবারের ত্রাণ সহায়তা দেওয়া হয়।

বন্যার্তদের যেন ঈদের খুশি থেকে বঞ্চিত না হয় সে লক্ষ্যে ঈদের আগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করে মুক্তিযুদ্ধবিষয়ক সংগঠন মুক্ত আসর।

আজ শনিবার বেলা তিনটায় কুড়িগ্রামের উলিপুরের বজরা ইউনিয়নের বিরহিমের চর ও খামার দামার চরে ২০০টি পরিবারের ত্রাণ সহায়তা দেওয়া হয়। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, সাবান ও লবণসহ প্রয়োজনীয় সামগ্রী। স্থানীয় লোকজন জানান, এই দুই চরে প্রথমবারের মতো তারা ত্রাণ পেলেন।

ত্রাণ পাওয়ার পর ষাটোর্ধ্ব কছিমন বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘হামার (আমাদের) সব আছিল বাহে। বানের (বন্যার) পানি হামার বাড়ি ঘর ভাসায় নিয়া গেইছে। যামরা (যারা) হামাক খাবার দিল আল্লাহ তামার (তাদের) ভালো করুক।’

মুক্ত আসরের প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক সরকার বলেন, বন্যার্তরা যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় তাই আমাদের ভাবনায় ছিল ঈদের আগে তাদের পাশে দাঁড়ানো। সেই পরিকল্পনা অনুযায়ী ২০০ পরিবারের মাঝে আমাদের আজকের এই ত্রাণ সহায়তা। ভবিষ্যতেও আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন জাগি সহযোগিতায় করেন। এই সময়ে আরও উপস্থিত ছিলেন উলিপুর ডট কমের প্রকাশক ও তথ্যপ্রযুক্তিবিদ রূপম রাজ্জাক, গবেষক ও জাগি’র প্রতিষ্ঠাতা আবু হেনা মুস্তফা, শিক্ষক ও সমাজসেবক মাহাবুবার রহমানসহ প্রমুখ।

এর আগে মুক্ত আসর সিরাজগঞ্জ সদর উপজেলার কাওয়াখোলা ইউনিয়নের মহেশকাংলা চরে ত্রাণ সামগ্রী ও কাজীপুর উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের নাটুয়ারপাড়া চরে চিকিৎসা সেবা ও ঔষধ দিয়েছে।