সায়েন্স ল্যাব মোড়ে বোমায় দুই পুলিশ আহত

রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে সহকর্মীরা বোমায় আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ছবি: সংগৃহীত
রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে সহকর্মীরা বোমায় আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। ছবি: সংগৃহীত

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। শনিবার রাত সোয়া নয়টার দিকে এ ঘটনা ঘটে। কে বা কারা হামলা চালিয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

আহত দুই পুলিশ সদস্য হলেন সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন (৩৫) ও কনস্টেবল আমিনুল (৪০)। ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। আহত দুই পুলিশ সদস্য কোন থানার তা এখনো জানা যায়নি।

বোমা বিস্ফোরণে এএসআই শাহাবুদ্দিনের দু পায়ে আঘাত লেগেছে। আর কনস্টেবল আমিনুল হাতে আঘাত পেয়েছেন। আহত দুই পুলিশ সদস্যকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডিএমপির ধানমন্ডি অঞ্চলের উপকমিশনার আবদুল্লাহেল কাফি বলেন, এ ঘটনায় আহত এএসআই শাহাবুদ্দিন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের প্রটোকলের দায়িত্বে ছিলেন। সোয়া নয়টার দিকে মন্ত্রীর গাড়ি শাহবাগের দিক থেকে সায়েন্স ল্যাব মোড় হয়ে ধানমন্ডির দিকে যাচ্ছিল। ওই এলাকায় যানজট থাকায় এএসআই শাহাবুদ্দিন বিষয়টি নিয়ে সেখানে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সঙ্গে কথা বলতে যান। এ সময় সেখানে পুলিশ বক্সের সামনে ওই হামলার ঘটনা ঘটে।

এর আগে ২৩ জুলাই রাজধানীতে দুটি পুলিশ বক্সের কাছে বোমা ফেলে রাখার ঘটনা ঘটে। এ ছাড়া ৩০ এপ্রিল গুলিস্তানে ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে হাতবোমা ছোড়া হয় ২৬ মে মালিবাগে পুলিশের এসবি (বিশেষ শাখা) কার্যালয়ের সামনে একটি পিকআপে বোমা হামলার ঘটনা ঘটে। এসব ঘটনাতে দায় স্বীকার করে বিবৃতি দেয় আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।