নেত্রকোনায় করোনা শনাক্ত ২০০ ছাড়াল, সাত দিনেই ১০০

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নেত্রকোনায় নতুন করে আরও চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে তিনজন কেন্দুয়ায় ও একজন মোহনগঞ্জ উপজেলার। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০৩-এ। গতকাল শনিবার রাত ১২টার দিকে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে।

নেত্রকোনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ১০ এপ্রিল। ১৬ মে অর্থাৎ এক মাস ছয় দিনের ব্যবধানে এই সংখ্যা ১০০ ছাড়িয়েছিল। গতকাল শনিবার রাত পর্যন্ত এক মাস ১৩ দিনের ব্যবধানে এই সংখ্যা দাঁড়াল ২০৩-এ।

আক্রান্তদের মধ্যে কলমাকান্দায় চারজন, দুর্গাপুরে আটজন, সদরে ৫০ জন, বারহাট্টায় ১৪ জন, কেন্দুয়ায় ৪৬ জন, আটপাড়ায় ১৯ জন, মদনে ১৪ জন, মোহনগঞ্জে ২২ জন, খালিয়াজুরীতে ছয়জন ও পূর্বধলায় ২০ জন রয়েছেন। এর মধ্যে একজন বিচারক, একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আটজন চিকিৎসক, একজন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) আছেন।

স্বাস্থ্য বিভাগ বলছে, জেলায় আক্রান্তের হার বৃদ্ধির পেছনে গ্রামে ফেরত লোকজনের ভূমিকা বেশি। আক্রান্তদের তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, আক্রান্তদের ৬০ ভাগই নারায়ণগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে ফেরা পোশাক শ্রমিক। বাকিরা তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তি।

সিভিল সার্জন মো. তাজুল ইসলাম জানান, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৫ জন এবং মারা গেছেন দুজন।