কুমিল্লায় নতুন করে ৬২ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

কুমিল্লা জেলায় নতুন করে আরও ৬২ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন আজ বুধবার প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন। এ নিয়ে জেলায় করোনা সংক্রমিতের মোট সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৫৬২। এর মধ্যে করোনায় জেলায় মারা গেছেন ১০০ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৫৩২ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আজ নতুন শনাক্ত ৬২ জন করোনা সংক্রমিতের মধ্যে সিটি করপোরেশন এলাকায় রয়েছেন ২৩ জন, চান্দিনায় ১৩ জন, দেবীদ্বারে ৬ জন, বরুড়া ও লাকসামে ৩ জন করে, আদর্শ সদর, সদর দক্ষিণ, নাঙ্গলকোট, মনোহরগঞ্জ, দাউদকান্দি ও হোমনায় ২ জন করে, লালমাই ও তিতাসে ১ জন করে রয়েছেন। এদিন করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৯ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় রয়েছেন ৪৫ জন, নাঙ্গলকোটে ১৫ জন, বুড়িচংয়ে ৭ জন, সদর দক্ষিণ ও লালমাইয়ে ৪ জন করে, মনোহরগঞ্জে ৩ জন ও দেবীদ্বারে ১ জন রয়েছেন। আজ করোনায় কারও মৃত্যু হয়নি।

ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, কুমিল্লা জেলায় এ পর্যন্ত ১৯ হাজার ১৩৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। এর মধ্যে আজ বুধবার পর্যন্ত ১৮ হাজার ২৩৭ জনের প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে কুমিল্লা শহরেই মোট শনাক্ত ১ হাজার জন ও মারা গেছেন ১৩ জন। গত ৯ এপ্রিল কুমিল্লায় প্রথম করোনা শনাক্ত হয়েছিল। ১১ এপ্রিল জেলায় প্রথম করোনায় কেউ মারা যান।