শেরপুরে নিখোঁজের ৩ দিন পর খাল থেকে দিনমজুরের লাশ উদ্ধার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শেরপুরের শ্রীবরদীতে নিখোঁজের তিন দিন পর খাল থেকে এক দিনমজুরের লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই ব্যক্তির নাম মো. আইয়ুব আলী (৫৫)। তিনি উপজেলা সদরের তাতিহাটী পশ্চিম এলাকার সুরুজ্জামানের ছেলে। আজ শনিবার দুপুরে শ্রীবরদী থানা–পুলিশ উপজেলার খড়িকাটা খালের পানি থেকে তাঁর লাশ উদ্ধার করে।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে আইয়ুব আলী মাছ ধরার উদ্দেশ্যে তাতিহাটী পশ্চিম এলাকার বাড়ি থেকে বের হন। এরপর তিনি আর বাড়িতে ফিরে আসেননি। অনেক খোঁজাখুঁজি করেও স্বজনেরা তাঁর সন্ধান পাননি।

এদিকে আজ শনিবার দুপুরে খালের পানিতে এক ব্যক্তির লাশ ভাসতে দেখেন স্থানীয় লোকজন। সংবাদ পেয়ে শ্রীবরদী থানার পুলিশ তাঁর লাশ উদ্ধার করে। পরে লোকমুখে লাশ উদ্ধারের সংবাদ জানতে পেরে মৃতের ছেলে ছামিউল হক ঘটনাস্থলে যান। লাশটি বাবা আইয়ুব আলীর বলে শনাক্ত করেন ছেলে।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রুহুল আমিন তালুকদার আজ বিকেলে প্রথম আলোকে বলেন, পানিতে থাকায় আইয়ুব আলীর লাশ ফুলে গিয়েছিল। ফলে সুরতহাল প্রতিবেদনে আঘাতের কোনো চিহ্ন দেখা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মাছ ধরতে গিয়ে খালের পানিতে ডুবে তাঁর মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর প্রকৃত কারণ নির্ণয়ে লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর (ইউডি) মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।