গত সোমবার রাতে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় মারধরের শিকার হন বলে অভিযোগ সাজ্জাদের। তাঁর ভাষ্য, তাঁকে মারধরকারী ব্যক্তিরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোগোসংবলিত টি-শার্ট পরা ছিলেন। তাঁরা নিজেদের ঢাবির শিক্ষার্থী বলে পরিচয় দিয়েছেন। চিনতে না পারায় মারধরকারীদের কারও নাম জিডিতে উল্লেখ করেননি সাজ্জাদ।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার আজ সকালে প্রথম আলোকে বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের একজন ইন্টার্ন চিকিৎসক মারধরের অভিযোগে গতকাল রাতে জিডি করেছেন। আসামিদের শনাক্ত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

সাজ্জাদ জানান, গতকাল রাতে জিডি করার পর আজ সকালে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। পরিচালক তাঁকে আশ্বস্ত করেছেন। পরিচালক বলেছেন, তিনি তাঁর পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ঘটনাটি তদন্তের আহ্বান জানাবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছেও এ বিষয়ে লিখিত অভিযোগ দেবেন বলে জানিয়েছেন সাজ্জাদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী প্রথম আলোকে বলেছেন, তথ্যপ্রমাণসহ লিখিত অভিযোগ পেলে বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হবে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের পক্ষ থেকে গতকাল বলা হয়েছে, ৪৮ ঘণ্টার মধ্যে সিসিটিভি ফুটেজ ফুটেজ বিশ্লেষণ করে দোষী ব্যক্তিদের শনাক্ত করতে হবে। তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। তা না হলে তারা লাগাতার কর্মবিরতিসহ কঠোর কর্মসূচিতে বাধ্য হবে।

রাজধানী থেকে আরও পড়ুন
মন্তব্য করুন