উখিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ রোহিঙ্গা বাবা-ছেলের মৃত্যু

কক্সবাজার জেলার মানচিত্র

কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং আশ্রয়শিবিরে (ক্যাম্প-১ পশ্চিম) গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ রোহিঙ্গা বাবা-ছেলে মারা গেছেন। আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়।

মারা যাওয়া দুইজন হলেন কুতুপালং আশ্রয়শিবিরের (ক্যাম্প-১) ডি-৪ ব্লকের বাসিন্দা নুর আলম (৪৯) ও তাঁর ছেলে আনোয়ার মোস্তফা (১২)।

প্রতিবেশীরা জানিয়েছেন, ১২ মে নিজ বসতির রান্নাঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ছয়জন রোহিঙ্গা দগ্ধ হন। প্রথমে তাঁদের আশ্রয়শিবিরের এমএসএফ হাসপাতাল ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে নুর আলম ও তাঁর ছেলে আনোয়ার মোস্তফা মারা যান।

আরও পড়ুন

রোহিঙ্গা শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক ও পুলিশ সুপার মো. নাঈমুল হক প্রথম আলোকে বলেন, ১২ মে সকাল সাড়ে ৮টার দিকে নুর আলমের স্ত্রী গ্যাসের চুলায় রান্না করার সময় পাইপে আগুন লেগে সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। এ সময় আগুনে ঘরের কিছু অংশ পুড়ে যায়। আগুন নেভাতে এসে পাশের ঘরের দুইজনসহ মোট ছয়জন দগ্ধ হন। তাঁদের মধ্যে নুর আলম ও তাঁর ছেলে চিকিৎসাধীন অবস্থায় আজ মারা গেছেন।