default-image

কুমিল্লায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আজ মঙ্গলবার এক দিনে মারা গেছেন আরও চারজন। এর মধ্যে তিনজন নারী ও একজন পুরুষ। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় মারা গেছেন ৭৫ বছরের দুজন নারী, বুড়িচং উপজেলায় মারা গেছেন ৬৫ বছরের একজন নারী এবং চৌদ্দগ্রাম উপজেলায় মারা গেছেন ৬০ বছরের একজন পুরুষ। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৩৫০।

জেলার করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন জানান, ১ থেকে ২০ এপ্রিল পর্যন্ত কুমিল্লা সিটি করপোরেশন ও ১৭টি উপজেলা থেকে ৬ হাজার ৯৯৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৬ হাজার ৮২০ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। এতে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১ হাজার ৬০৫ জনের। এই সময়ে মারা গেছেন ৬১ জন। সুস্থ হয়েছেন ১৬০ জন। শনাক্ত রোগীদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার রয়েছেন ৯৩৭ জন, মারা গেছেন ২২ জন, আর সুস্থ হয়েছেন ১০২ জন।

জেলায় আজ করোনায় মৃতদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় মারা গেছেন ৭৫ বছরের দুজন নারী, বুড়িচং উপজেলায় মারা গেছেন ৬৫ বছরের একজন নারী এবং চৌদ্দগ্রাম উপজেলায় মারা গেছেন ৬০ বছরের একজন পুরুষ।

এদিকে কুমিল্লায় আজ মঙ্গলবার নতুন করে ৯৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার রয়েছেন ৭১ জন। অপর রোগীরা কুমিল্লার ৯টি উপজেলার বাসিন্দা। শনাক্তের হার আজ ২১ দশমিক ২ শতাংশ।

বিজ্ঞাপন

কুমিল্লা জেলায় এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১১ হাজার ৪৪০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৯ হাজার ২০০ জন। গত বছরের ৭ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১১ এপ্রিল।

গত ২০ দিনের পর্যালোচনা থেকে দেখা গেছে, কুমিল্লায় দিন দিন শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে। শহরে আক্রান্ত বেশি। মৃত ব্যক্তিদের এক-তৃতীয়াংশ শহরের।
মীর মোবারক হোসাইন, কুমিল্লা জেলা সিভিল সার্জন

কুমিল্লার ১৭টি উপজেলা ও সিটি করপোরেশন এলাকা থেকে এ পর্যন্ত ৬৪ হাজার ৯৪০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৬৪ হাজার ৪৯ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।

কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, গত ২০ দিনের পর্যালোচনা থেকে দেখা গেছে, কুমিল্লায় দিন দিন শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে। শহরে আক্রান্ত বেশি। মৃত ব্যক্তিদের এক-তৃতীয়াংশ শহরের। এদিকে সুস্থতাও শহরে বেশি। করোনা থেকে রক্ষা পেতে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন