নাসিরনগর উপজেলায় এক দশক পর কমিটি পেল ছাত্রলীগ

নাসিরনগর উপজেলা ছাত্রলীগের সম্মেলনে মঞ্চে উপস্থিত স্থানীয় সাংসদসহ কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। আজ বিকেলে উপজেলা পরিষদ চত্বরে
ছবি: প্রথম আলো

দীর্ঘ এক দশকের বেশি সময় পর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেনের স্বাক্ষরিত সংগঠনের প্যাডে আগামী এক বছরের জন্য এ কমিটি ঘোষণা করা হয়। একই সঙ্গে ঘোষণা করা হয়েছে নাসিরনগর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের কমিটিও।

নাসিরনগর উপজেলা ছাত্রলীগে শুভ সিদ্দিকীকে সভাপতি ও রাহুল রায়কে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্যের কমিটি এবং নাসিরনগর সরকারি কলেজ শাখা ছাত্রলীগে মো. তমাল মিয়াকে সভাপতি ও আবির হোসেনকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

জেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, উপজেলা ছাত্রলীগের কমিটিতে ১৪ জনকে সহসভাপতি, ৬ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক ও ৫ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। নাসিরনগর সরকারি কলেজ শাখা কমিটিতে একজন সহসভাপতি, একজন যুগ্ম সাধারণ সম্পাদক ও একজনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন প্রথম আলোকে বলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১৮ জন ছাত্রনেতার সাক্ষাৎকার নেওয়া হয়। এরপর আজ সম্মেলনের পর সর্বসম্মতিক্রমে ২৭ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

আরও পড়ুন

জানা গেছে, আজ বেলা তিনটা থেকে সন্ধ্যা পর্যন্ত নাসিরনগর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুমতি ছাড়াই উপজেলা পরিষদ চত্বরে এ সম্মেলনের আয়োজন করা হয়। এ জন্য ওই চত্বরে বিশাল প্যান্ডেল ও মঞ্চ তৈরি করা হয়। সম্মেলনের কারণে সেখানে থাকা সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয়ের কার্যক্রম ব্যাহত হওয়ার পাশাপাশি সেবাগ্রহীতারা ভোগান্তিতে পড়েন। এতে অসন্তোষ প্রকাশ করেছেন সেবাগ্রহীতাসহ উপজেলা সদরে আসা অনেকেই।

উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও সম্মেলনের সভাপতি মো. নাসিরউদ্দিন রানার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ব্রহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সাংসদ বি এম ফরহাদ হোসেন। সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। বিশেষ বক্তা ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ।