বন্যার্তদের পাশে দাঁড়াতে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নগরের বিভিন্ন মসজিদের সামনে দাঁড়িয়ে মুসল্লিদের কাছ থেকে টাকা সংগ্রহ করেন। সংগৃহীত অর্থ বন্যার্তদের সহায়তায় ব্যয় করা হবে
ছবি: সংগৃহীত

সিলেটে বানভাসি মানুষের পাশে দাঁড়াতে উদ্যোগ নিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। আজ শুক্রবার জুমার নামাজের পর নগরের বিভিন্ন মসজিদের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা মুসল্লিদের কাছ থেকে অর্থ সংগ্রহ করেন।

আরও পড়ুন

অর্থ সংগ্রহের দায়িত্বে থাকা একাধিক শিক্ষার্থী জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে ‘বন্যার্তদের পাশে শাবিপ্রবি’ নামে টাকা তোলার এই উদ্যোগ নেওয়া হয়েছে। এটি ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ ও ‘স্বপ্নোত্থান’। এর অংশ হিসেবে শিক্ষার্থীরা জুমার নামাজের পর সিলেট নগরের খাসদবির, শাহি ঈদগাহ, আম্বরখানা, হাউজিং এস্টেট, পাঠানটুলা, মদিনা মার্কেট, হজরত শাহজালাল (রহ.) মাজার গেট, বিশ্ববিদ্যালয় এলাকাসহ বিভিন্ন এলাকার মসজিদের সামনে দাঁড়িয়ে মুসল্লিদের কাছ থেকে অর্থ সংগ্রহ করেন।

আরও পড়ুন

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সংগৃহীত অর্থ দিয়ে শিক্ষার্থীরা প্রয়োজনীয় খাবার, জরুরি ওষুধ, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, স্যালাইনসহ খাদ্যসামগ্রী কিনে সিলেট ও সুনামগঞ্জের বানভাসি মানুষের হাতে তুলে দেবেন। তাঁরা প্রায় ৩০ হাজার টাকা সংগ্রহ করতে পেরেছেন। শিগগিরই এ টাকা দিয়ে প্রয়োজনীয় জিনিসপত্র কিনে বন্যার্তদের হাতে তুলে দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন কিনের সভাপতি ইফরাতুন হাসান রাহীম প্রথম আলোকে বলেন, সিলেটের চলমান বন্যা পরিস্থিতি দিন দিন ভয়াবহ হচ্ছে। অসংখ্য মানুষ পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছে। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতেই শিক্ষার্থীরা এমন উদ্যোগ নিয়েছেন।