মামলার বাদী ও সাংবাদিক বুলবুল হাবিব প্রথম আলোকে বলেন, হামলার ১৪ দিনের মাথায় পুলিশ গ্রেপ্তার করেছে মাত্র দুজনকে। মামলার এক নম্বর আসামি বিএমডিএর প্রধান নির্বাহীসহ সবাইকে গ্রেপ্তার করতে হবে। এ ছাড়া তাৎক্ষণিকভাবে হামলায় অংশ নেওয়া সবার নাম তিনি এজাহারে উল্লেখ করতে পারেননি; তবে অজ্ঞাত রাখা হয়েছে। তাঁদেরও গ্রেপ্তার করতে হবে।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর হামলার পর থেকেই তাঁরা রাজশাহীতে আন্দোলন করছিলেন। তাঁদের একটাই দাবি, আসামিদের গ্রেপ্তার করতে হবে। বিভিন্ন মহল থেকে তাঁদের মীমাংসার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তাঁরা চেয়েছিলেন মীমাংসা নয়, আইনের মাধ্যমেই এর সমাধান হোক।

৫ সেপ্টেম্বর সকালে রাজশাহীর বিএমডিএ কার্যালয় থেকে টেলিভিশন লাইভ চলাকালে এটিএন নিউজের রাজশাহী জেলা প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলা করা হয়। এ ঘটনায় ওই রাতেই বিএমডিএর নির্বাহী পরিচালক মো. আবদুর রশীদসহ সাতজনের বিরুদ্ধে নগরের রাজপাড়া থানায় মামলা করেন বুলবুল হাবিব। এ ছাড়া মামলায় ৮ থেকে ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন