এই তিনজন হলেন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরশাখচুড়া গ্রামের আবদুস সামাদের ছেলে সিফাত (১৬), একই গ্রামের মনির হোসেনের ছেলে ইয়াছিন (৭) ও হোসেনপুরের তারাপাশা এলাকার কিতাব আলীর ছেলে মো. শামীম (৩৫)। এর মধ্যে শামীমের ২৫ সেপ্টেম্বর ওমান যাওয়ার কথা ছিল। তাঁর টিকিটও কাটা হয়েছিল।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. আবুজর গিফারী বলেন, আজ সকাল পৌনে ৯টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় চার কিলোমিটার দূরে সিফাত ও ইয়াছিনের লাশ আর ছয় কিলোমিটার দূরে শামীমের লাশ ভেসে ওঠে। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় তিনজনের লাশ উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, স্থানীয় সিদলা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে গতকাল বিকেলে সাহেবেরচর গ্রামের পাশে পুরাতন ব্রহ্মপুত্র নদে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতা উপভোগ করতে আশপাশের বিভিন্ন এলাকা থেকে হাজারো মানুষের ঢল নামে। এর মধ্যে অনেকেই ছোট নৌকা নিয়ে নৌকাবাইচ উপভোগ করছিলেন। শামীম, সিফাত ও ইয়াছিন স্থানীয় ব্যক্তিদের সঙ্গে একটি ছোট নৌকায় ওঠেন। তবে কিছুক্ষণ পরই নৌকাটি অন্য আরেক নৌকার সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। এ সময় অন্যরা সাঁতরে তীরে উঠতে পারলেও শামীম, সিফাত ও ইয়াছিন নদের পানিতে তলিয়ে যান।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন