সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম সম্পাদক আলী আকবর ওরফে রাজনের মুক্তির দাবিতে আজ সকাল ছয়টা থেকে কর্মবিরতি শুরু করে জেলা বাস-মিনিবাস মালিক সমিতি। ফলে আজ সকাল থেকে দূরপাল্লার কোনো যানবাহন সিলেট থেকে ছেড়ে যায়নি। অন্য এলাকা থেকেও সিলেটে কোনো যানবাহন আসেনি। কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণার পর যানবাহন চলাচল শুরু হয়েছে।

জেলা বাস মালিক সমিতির সভাপতি ময়নুল ইসলাম বলেন, কর্মবিরতি ডাক দেওয়ার পর ঢাকায় প্রশাসনের সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কয়েক দফা বৈঠক হয়েছে। পরে প্রশাসনের কাছ থেকে শ্রমিক নেতার মুক্তির বিষয়ে আশ্বস্ত হলে ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা উসমান আলী কর্মবিরতি স্থগিত করার আহ্বান জানান। ফলে বেলা ১১টা থেকে কর্মবিরতি স্থগিত করা হয়।

পরিবহন শ্রমিকনেতা আলী আকবরকে গত ৭ ডিসেম্বর সিলেট নগরের সুরমা মার্কেট এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন। ২০১৮ সালের নাশকতার একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তাঁকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী মাহমুদ। তাঁর বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।