আজ সকাল ১০টায় পুরোনো তালা বি দে সরকারি বিদ্যালয়ের মাঠ থেকে আর্জেন্টিনা সমর্থকদের বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। আর্জেন্টিনার জার্সি পরে উপজেলার বিভিন্ন এলাকার ৪৫০-৫০০ সমর্থক এ শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রায় অংশ নেওয়া সাফায়েত গাজী, নয়ন ভদ্র, সুমন সরদার, ইমন হাসানসহ আরও অনেকে জানান, ছোটবেলা থেকে তাঁরা মেসির ভক্ত, আর্জেন্টিনার সমর্থক। তাই তাঁরা এ শোভাযাত্রায় অংশগ্রহণ করেছেন। সবার প্রত্যাশা, এবার বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরেই উঠবে। পরে পতাকাটি টানানো হয়েছে তালা সদরে সরকারি কলেজের সামনে।

এর আগে তালায় ব্রাজিল ফ্যানস ক্লাবের উদ্যোগে ৫০০ হাত পতাকা নিয়ে শোভাযাত্রা করা হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে তালা সরকারি কলেজ মাঠ থেকে শোভাযাত্রাটি বের হয়ে উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে আবার কলেজ মাঠে গিয়ে শেষ হয়। ব্রাজিলের ছোট ছোট পতাকা হাতে, জার্সি পরে, ঢাক-ঢোল-বাদ্যযন্ত্র বাজিয়ে ৪০০-৪৫০ সমর্থক শোভাযাত্রায় অংশ নেন।

তালা ব্রাজিল ফ্যানস ক্লাবের সদস্য অর্ঘ্য ঘোষ বলেন, বিশ্বে নান্দনিক ফুটবল উপহার দিয়েছে ব্রাজিল। তাদের খেলার মধ্যে শৈল্পিক নৈপুণ্য রয়েছে। রয়েছে ছন্দ। যে ব্রাজিলের ফুটবল খেলা দেখবে, সে ব্রাজিলের ফ্যান হয়ে যাবে। তিনি বলেন, কাতার বিশ্বকাপে প্রিয় দলকে স্বাগত জানাতে তাঁদের এই উদ্যোগ। তাঁরা ৫০০ হাত দীর্ঘ পতাকা তৈরি করেন। পতাকাটি ব্রাজিলের খেলোয়াড়দের জন্য উৎসর্গ করা হয়েছে।

ব্রাজিল ফ্যান ক্লাবের সংগঠক সুমন হোড় বলেন, তাঁরা ব্রাজিলের সমর্থক। প্রিয় খেলোয়াড় নেইমারকে তাঁরা মনেপ্রাণে ভালোবাসেন ব্রাজিল দলের মতোই। এ জন্য ৫০০ হাত পতাকা তৈরি করার পাশাপাশি বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন। তিনি আশা করছেন, এবারের বিশ্বকাপ ব্রাজিলের ঘরে উঠবে। তিনি আরও বলেন, তাঁদের পতাকাটি খলিলনগর ইউনিয়ন পরিষদসংলগ্ন বাজারজুড়ে টানানো হয়েছে।