বিজ্ঞাপন

আজ মঙ্গলবার বাংলাদেশ সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগে ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় অনলাইনে আয়োজিত প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তাজুল ইসলাম এই নির্দেশ দেন।

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, জনপ্রতিনিধিদের সঙ্গে সমাজের সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক থাকে। এ কারণে জনপ্রতিনিধিরা মানুষকে দুর্যোগ সম্পর্কে সতর্ক এবং সচেতন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সব স্তরের জনপ্রতিনিধি, জেলা প্রশাসন এবং অন্যান্য সরকারি প্রতিষ্ঠান একসঙ্গে বসে করণীয় ঠিক করে প্রস্তুতি নিলে যেকোনো দুর্যোগ মোকাবিলা করা সম্ভব।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ইতিমধ্যে ভ্রাম্যমাণ ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট, পানি বিশুদ্ধকরণ বড়ি, স্যানিটেশন ব্যবস্থাসহ অন্যান্য প্রয়োজনীয় কার্যক্রম প্রস্তুত রেখেছে বলেও জানান মন্ত্রী।

সভায় আরও অংশ নেন স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদসহ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, খুলনা, চট্টগ্রাম ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র, উপকূলীয় জেলাগুলোর জেলা প্রশাসক, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

পরিবেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন