নারায়ণগঞ্জ থেকে সাতটি রুটে নৌযান চলাচল বন্ধ

বিজ্ঞাপন
default-image

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে সাতটি রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। আজ শনিবার ভোর থেকে এই রুটগুলো থেকে কোনো লঞ্চ ছেড়ে যায়নি। এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নারায়ণগঞ্জ নদী বন্দরকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

বিআইডব্লিউটিএর সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সৃষ্ট বৈরী আবহাওয়ার কারণে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে সাতটি রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। তবে এ বিষয়ে টার্মিনাল কর্তৃপক্ষ কোনো নোটিশ দেয়নি। প্রবেশকালে যাত্রীদের এ বিষয়ে কিছু বলা হয়নি। ফলে যাত্রীরা এসে লঞ্চ না পেয়ে হয়রানির শিকার হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

চাঁদপুরগামী যাত্রী সোহানা আক্তার ও আবুল কালাম জানান, জরুরি কাজে চাঁদপুর যাওয়া দরকার ছিল। এসে দেখি লঞ্চ চলাচল বন্ধ। বাধ্য হয়ে সড়ক পথে যেতে হবে।

এ রুটে চলাচলকারী লঞ্চ চালকেরা জানান, বৈরী আবহাওয়ার কারণে ঝুঁকি এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপপরিচালক মো. শহীদউল্লাহ প্রথম আলোকে জানান, বৈরী আবহাওয়ার কারণে আজ ভোর থেকে কর্তৃপক্ষের নির্দেশ মতে নারায়ণগঞ্জ থেকে সব রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সব নৌযান নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। বিআইডব্লিউটিএর সবার ছুটি বাতিল করা হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ও প্রয়োজনে সহায়তার জন্য উদ্ধারকারী জাহাজসহ সব প্রস্তুত আছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ থেকে সাতটি রুটে ৭০টির মতো লঞ্চ চলাচল করে থাকে। নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ, চাঁদপুর, মতলব-মাছুয়াখালী, হোমনা-রামচন্দ্রপুর, ওয়াবদা, সুরেশ্বর-নরিয়া রুটে লঞ্চ চলাচল করে। তবে এ সব রুটের মধ্যে সন্ধ্যার পরে দুটি রুটে লঞ্চ চলাচল করেছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন