default-image

রাত থেকেই হালকা ঠান্ডা অনুভূত হচ্ছিল। সকালে উঠে সূর্যের দেখা মেলেনি। ঠান্ডা একটা বাতাস। মনে হচ্ছিল ধারেকাছেই কোথাও বুঝি বৃষ্টি হচ্ছে। তবে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, বৃষ্টি এবং শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। এ ছাড়া আকাশ মেঘলা এবং শুষ্ক আবহাওয়া থাকবে।

আজ বুধবার আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি ও শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা, নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি, ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় আকাশ আংশিক মেঘলা এবং শুষ্ক আবহাওয়া থাকবে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস ছিল রাঙামাটি জেলায়। এ ছাড়া সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি, তেঁতুলিয়াতে।

রাজধানী ও এর আশপাশের এলাকায় আজ সকাল ছয়টায় তাপমাত্রা ছিল ২৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। পূর্বাভাসে বলা হয়েছে, দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরিবেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন