শেষ বিকেলে এক পশলা স্বস্তির বৃষ্টি

শেষ বিকেলে রাজধানীতে জুম বৃষ্টি স্বস্তি দিয়েছে নগরবাসীকে । ডেমরা, ১৫ মে
ছবি: হাসান রাজা

আবহাওয়া অধিদপ্তরই বলেছিল, আজ রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে। আবার তারা এ–ও জানিয়েছিল যে তাপমাত্রা বাড়বে। আজ শনিবার দিনের বেলায় তাপমাত্রাও বেশি ছিল। কিন্তু দিন শেষে এক পশলা বৃষ্টি সারা দিনের বাড়তি তাপ ও গরম খানিকটা দূর করে দেয়।

আজ শনিবার বিকেল সাড়ে পাঁচটাতেই রাজধানীতে যেন সন্ধ্যা নেমে আসে। চারদিকে অন্ধকার করে কিছু সময়ের জন্য ঝুম বৃষ্টি নামে। মেঘের গর্জনও ছিল সঙ্গে। এর আগে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছিল, ঈদের সকালে বৃষ্টি হতে পারে। কিন্তু বৃষ্টি দেশের বিভিন্ন জায়গায় হলেও অপেক্ষা ছিল রাজধানীবাসীর। সেই অপেক্ষা ফুরিয়েছে আজ সন্ধ্যায়।

শেষ বিকেলে রাজধানীতে জুম বৃষ্টি স্বস্তি দিয়েছে নগরবাসীকে । ডেমরা, ১৫ মে
ছবি: হাসান রাজা

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃষ্টি হলেও তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস ছিল খুলনা ও রাজশাহী বিভাগে। এ ছাড়া রাজধানীতে ছিল ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আজ শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এ ছাড়া সারা দেশে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।