লেপের বিক্রি বাড়া ইঙ্গিত দেয় শীত আসছে
লেপের বিক্রি বাড়া ইঙ্গিত দেয় শীত আসছে প্রথম আলো ফাইল ছবি

হেমন্তের শুরুতে শীতের আগমনী ধ্বনি বেজে উঠেছে নীলফামারীর সৈয়দপুরে। গতকাল বুধবার রাত থেকেই শীতের পরশ লাগছে এই জনপদে। আজ বৃহস্পতিবার সৈয়দপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে।

সৈয়দপুর আবহাওয়া অফিস জানায়, সকালে এখানে ১৪ দশমিক ৪ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা। দু-এক দিনে এই তাপমাত্রা আরও নেমে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

শহরের নতুন বাবুপাড়া এলাকার অবসরপ্রাপ্ত অধ্যাপক মনসুর রহমান বলেন, এবার একটু আগাম শীত এসে পড়েছে এই জনপদে। রাতে ঘন কুয়াশা দেখা যাচ্ছে। তবে দিনের বেলায় বেশ গরম থাকছে।

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সভাপতি ও সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আখতার হোসেন বলেন, রাতে ঘন কুয়াশা পড়ছে। এতে করে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হচ্ছে।

সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, শীত মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি থাকতে হবে। এ অঞ্চলের হতদরিদ্র মানুষ যাতে শীতে কষ্ট না পায়, এ জন্য সরকারের ত্রাণ তহবিল থেকে শীতবস্ত্র বরাদ্দের দাবি করেন তিনি।

শিগগির শহর এলাকায় শীতবস্ত্র দেওয়া শুরু করা হবে বলে সৈয়দপুর পৌরসভার মেয়র মো. আমজাদ হোসেন জানান।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের আজকের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে সারা দেশের দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0