আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আগের ২৪ ঘণ্টায় দেশের ২৩ জেলায় মৃদু থেকে মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ বয়ে যায়। আজ তা কমে এসেছে। আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাস, নওগাঁ, মৌলভীবাজার জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে কমে যেতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গল ও তেঁতুলিয়ায়—৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়—৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আজ রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

তাপমাত্রা বেড়ে যাওয়ার এই প্রবণতা দেশের সর্বত্রই বলে জানান আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক। আজ তিনি প্রথম আলোকে বলেন, আবহাওয়া অধিদপ্তরের ৬০টির বেশি স্টেশনের মধ্যে কিশোরগঞ্জের নিকলী ছাড়া সবখানেই তাপমাত্রা বেড়েছে। এই প্রবণতা অব্যাহত থাকবে। অন্তত এ মাসে তাপমাত্রা আর কমে যাওয়ার সম্ভাবনা নেই।