সকালেই পড়ুন আলোচিত ৫ খবর

শুভ সকাল। আজ সোমবার। গতকাল রোববার দিনটি ছিল বাংলাদেশ ক্রিকেটের জন্য সাফল্যের। ইংল্যান্ডকে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। এ নিয়ে খবরগুলো পাঠক সমাদৃত হয়েছে। আলোচনা ছিল মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় ফল নিয়ে প্রকাশিত খবরগুলোও। এ ছাড়া ছিল বিশ্ব, অপরাধ, বিনোদন, বাণিজ্য ও খেলার জগতের নানা খবর। এসব সংবাদের বেশ কটিই হয়তো আপনার চোখ এড়িয়ে গেছে। তাই আজ দিনের শুরুতেই পড়তে পারেন দেশ-বিদেশের নানা খবর ও বিশ্লেষণ।

বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে সিরিজ বাংলাদেশের

সিরিজ জয়ের উচ্ছ্বাস তাসকিন–নাজমুলের
ছবি : শামসুল হক


স্কোরবোর্ডে মাত্র ১১৭ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে এই রান করেও জেতার আশা করা একটু কঠিনই। কিন্তু খেলাটা যখন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের স্পিন স্বর্গে, তখন এই রান নিয়েও লড়াই করা সম্ভব। আর ইংল্যান্ডের জন্য লড়াইটা ছিল সিরিজ বাঁচানোর, বাংলাদেশের রান তাড়ার কাজটাও তাই সহজ হওয়ার কথা ছিল না। ইংলিশ বোলাররা সেটি হতেও দেননি।
বিস্তারিত পড়ুন...

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় প্রথম রাফসান নিজের সাফল্যে বিস্মিত

এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রথম রাফসান জামান
ছবি: সংগৃহীত


এমবিবিএস ভর্তি পরীক্ষা দিয়ে ততটা খুশি হতে পারেননি রাফসান জামান। তাই মন কিছুটা খারাপ ছিল। তবে তিনি মোটামুটি নিশ্চিত ছিলেন, মেডিকেলে টিকবেন। সারা দেশের মধ্যে প্রথম হবেন, তা কিন্তু ভাবতে পারেননি।
বিস্তারিত পড়ুন...

আস্থা বাড়াতে রাজনৈতিক মামলা ও গ্রেপ্তার এড়ানোর পরামর্শ যুক্তরাজ্যের

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যান-মারি ট্রিভেলিয়ান
ছবি: পিআইডি


যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যান-মারি ট্রিভেলিয়ান নির্বাচন সামনে রেখে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা এবং গ্রেপ্তার এড়ানোর মধ্য দিয়ে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর ভেতর আস্থা আর বিশ্বাস বাড়ানোর পরামর্শ দিয়েছেন।
বিস্তারিত পড়ুন...

সম্রাটের মৃত্যুসনদ পেতে হাসপাতালে ঘুরছেন স্ত্রী

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এলমা আক্তার
ছবি: সংগৃহীত)


রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় মারা যাওয়া সম্রাট হোসেনের (৩৫) মৃত্যুসনদ পেতে ঢাকা মেডিকেল হাসপাতালে ঘুরছেন তাঁর স্ত্রী এলমা আক্তার। তবে হাসপাতালের নথিতে নাম না থাকায় বিষয়টি নিয়ে জটিলতা তৈরি হয়েছে।
বিস্তারিত পড়ুন...

মসজিদে হামলা চালাতে গিয়ে বদলে যাওয়া সাবেক মার্কিন সেনার গল্প

‘স্ট্রেঞ্জার অ্যাট দ্য গেট’ তথ্যচিত্র অস্কারের জন্য মনোনীত হয়েছে
ছবি: টুইটার


যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে ইসলামিক সেন্টার অব মানসির কয়েকজন সদস্য তাঁকে মসজিদের দিকে হেঁটে আসতে দেখছিলেন। দেখেই তাঁরা বুঝে গিয়েছিলেন, যিনি হেঁটে আসছেন, তিনি স্বাভাবিক নেই। কোথাও গরমিল আছে।
বিস্তারিত পড়ুন...

বাংলাদেশ থেকে আরও পড়ুন