এক দিনের বেতন দেবেন নগদের কর্মীরা

সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলের দুর্যোগকবলিত মানুষের পাশে দাঁড়াতে কর্মীদের এক দিনের বেতন অনুদানের ঘোষণা দিয়েছে নগদ। তবে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেবেন তাঁর চলতি মাসের বেতনের সম্পূর্ণ অংশ। দুর্যোগ মোকাবিলায় অনুদান হিসেবে তাঁরা এ অর্থ দেবেন।

আজ সোমবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। নগদ আয়োজিত ‘মানুষ বাঁচলে দেশ বাঁচবে’ শীর্ষক এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক এই ঘোষণা দেন।

নগদের চিফ পাবলিক অ্যাফেয়ার্স অফিসার সোলায়মান সুখনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও অংশ নেন অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রেসিডেন্ট আহমেদ ইমতিয়াজ জামি ও গিভ বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি ও সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ সাইফুল্লাহ মিঠু।
প্রাকৃতিক দুর্যোগের সময় সাহায্যের হাত বাড়িয়ে দিতে স্বতঃপ্রণোদিতভাবে নগদের কর্মীরা এক দিনের সমপরিমাণ বেতন বন্যায় বিপর্যস্ত মানুষের জন্য অনুদান হিসেবে দেবেন বলে জানান তানভীর এ মিশুক।

এ ছাড়া করপোরেট প্রতিষ্ঠান হিসেবে পৃথকভাবে নগদ বিগত দুই মাসের নিজেদের লেনদেনের লভ্যাংশের সম্পূর্ণ অংশ সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকায় অনুদান হিসেবে দেওয়ার ঘোষণা দেন তিনি।

সিলেট ও সুনামগঞ্জে নগদের উদ্যোক্তাসহ আঞ্চলিক সব কর্মী তাৎক্ষণিকভাবে সব ধরনের লেনদেনে সহায়তা দিয়ে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াচ্ছেন। বন্যাকবলিত এসব এলাকায় আর্থিক সেবা নিতে সশরীরে ব্যাংকে যাওয়া সম্ভব না হওয়ায় সাধারণ মানুষের মধ্যে মোবাইল ওয়ালেটে লেনদেনের প্রবণতা বেড়েছে বলে জানায় তারা।

অনুষ্ঠানে অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রেসিডেন্ট আহমেদ ইমতিয়াজ জামি ও গিভ বাংলাদেশ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ সাইফুল্লাহ নগদের ডোনেশন অপশনের মাধ্যমে এ পর্যন্ত অসংখ্য মানুষ অনুদান দিয়েছেন বলে জানান।
সিলেট অঞ্চলে বন্যার্তদের সহযোগিতা করতে প্রায় ৫০টির বেশি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানে নগদের মাধ্যমে অনুদান দেওয়া যাচ্ছে। আগ্রহী যেকোনো নগদ গ্রাহক সহজেই ‘নগদ’ অ্যাকাউন্ট থেকে ডোনেশন অপশনে প্রবেশ করে সরাসরি অনুদান দিতে পারছেন।