default-image

দেশের বাজারে ওটসমিশ্রিত আটা নিয়ে এল এসিআই পিওর ফ্লাওয়ার লিমিটেড। ‘নিউট্রিলাইফ আটা ওটস প্লাস ব্র্যান্ড’ নামের এই আটা স্বাস্থ্যসচেতন ব্যক্তিদের জন্য আনা হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। কোলেস্টেরল কমানো থেকে শুরু করে কোষ্ঠকাঠিন্য দূর করবে এই আটা, এমন দাবিও করেছে এসিআই।

রাজধানীর তেজগাঁওয়ে এসিআইয়ের কার্যালয়ে আজ সোমবার এক অনুষ্ঠানে এই নতুন আটা বাজারজাতকরণের ঘোষণা দেওয়া হয়।

এসিআই বলেছে, ওটসমিশ্রিত এই আটা ক্ষতিকর কোলেস্টেরল কমাবে। ফলে হৃদ্‌যন্ত্র বা হার্ট ভালো থাকবে। এটিতে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে, যা উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখবে। এ ছাড়া এটি ডায়াবেটিস রোগীদের জন্য খুবই উপকারী। কারণ, এটি ব্লাড সুগার নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করে। এ আটায় থাকা ডায়েটারি ফাইবার অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণ ও কোষ্ঠকাঠিন্য সমস্যা দূর করবে বলে দাবি করেছে এসিআই।

নতুন আটার মোড়ক উন্মোচন করেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর। এ ছাড়া এসিআই পিওর ফ্লাওয়ারের উপনির্বাহী পরিচালক অনুপ কুমার সাহা, ব্যবসায় ব্যবস্থাপক মইনুর রহমান, এ এস এম ফয়জুল্লাহ প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সৈয়দ আলমগীর বলেন, এসিআই সব সময় মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের কথা মাথায় রেখে পণ্য বাজারে আনে। ওটসমিশ্রিত আটা সে রকমই একটি পণ্য। তিনি বলেন, ‘আমাদের খাদ্যতালিকা এমন হওয়া উচিত, যাতে চিকিৎসকের কাছে কম যেতে হয়। উন্নত দেশগুলোতে স্বাস্থ্যসচেতন মানুষ ওটস খায়। বাংলাদেশের মানুষের জন্য তাই ওটসমিশ্রিত আটা আনা হয়েছে।’

অনুপ কুমার সাহা বলেন, এসিআই এর আগে ব্রাউন আটা ও মাল্টিগ্রেইন আটা এনেছে। তারপর অন্যান্য প্রতিষ্ঠানও একই ধরনের আটা বাজারে এনেছিল। এবারও এসিআই সবার আগে ওটসমিশ্রিত আটা আনল।

নিউট্রিলাইফ আটা ওটস প্লাসের এক কেজির প্যাকেট পাওয়া যাবে ৫০ টাকায়। নতুন এই পণ্যটি ঢাকার সব সুপরিচিত সুপার স্টোর ও কাঁচা বাজারগুলোতে পাওয়া যাবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন