বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সাউথইস্ট ব্যাংকে অন্য দুই নতুন পরিচালক হিসেবে সাবেক সেনা কর্মকর্তা নাসির উদ্দিন ও এশিয়া ইনস্যুরেন্সের একজন প্রতিনিধিকে নিয়োগের অনুমোদন দেওয়া হয়। ফলে সাউথইস্ট ব্যাংকে নতুন করে দুই পরিচালক যুক্ত হচ্ছেন। কাল বৃহস্পতিবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভা রয়েছে।

জানতে চাইলে সাউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম কামাল হোসেন প্রথম আলোকে বলেন, ‘দুজন নতুন পরিচালক নিয়োগের সিদ্ধান্ত হয়েছে। আর একজনের অনুমোদন দেয়নি। নতুন যে দুজনকে কেন্দ্রীয় ব্যাংক অনুমোদন দিয়েছে, তাঁরা পর্ষদে যুক্ত হচ্ছেন।’

এদিকে সম্প্রতি পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে এহসান খসরুর পুনর্নিয়োগও নাকচ করেছে বাংলাদেশ ব্যাংক। কারণ, তার বয়স ৬৫ পূর্ণ হয়েছে। আইন অনুযায়ী, ৬৫ বছরের কেউ ব্যাংকের এমডি হিসেবে থাকার সুযোগ নেয়। এরপরও সংকটে পড়া ব্যাংকটি এমডি হিসেবে এহসান খসরুর পুনর্নিয়োগ চেয়েছিল।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম বলেন, বিদ্যমান নিয়মে কোনো ব্যক্তির ৬৫ বছর পূর্ণ হওয়ার পর আর এমডি পদে থাকার সুযোগ নেই। এরপরও ব্যাংকটি আবেদন করেছিল। অনুমোদন নাকচ করা হয়েছে। আর সাউথইস্ট ব্যাংকের ব্যাংকের পরিচালক পদে তিনজনের আবেদন এসেছিল। তবে কম বয়সের কারণে একজনের আবেদন নাকচ করা হয়েছে।

মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন