বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১৫ সেপ্টেম্বর গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে অনলাইনে এ-চালানের সেবা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আহসান-উজ জামান বলেন, মিডল্যান্ড ব্যাংক সব সময় ডিজিটাল ব্যাংকিং সেবা প্রদানের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করছে। এরই ধারাবাহিকতায় ব্যাংক তার গ্রাহকদের জন্য বাড়ি বা অফিস থেকে একটি কম্পিউটার ব্যবহার করে অনলাইনে ই-পাসপোর্ট ফি, সরকারি কর ও ভ্যাট সহজেই প্রদানের ব্যবস্থা করছে, যা ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং সেবার সম্ভারকে আরও প্রসারিত করেছে। তিনি পাসপোর্ট কর্তৃপক্ষ ও এনবিআরকে মিডল্যান্ড ব্যাংককে এ ধরনের ফি আদায়ের অনুমতি দেওয়ার জন্য ধন্যবাদ জানান।

এর আগে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি চুক্তির আওতায় গ্রাহকেরা তাঁদের বিভিন্ন সরকারি ফি এ-চালানের মাধ্যমে মিডল্যান্ড ব্যাংকের যেকোনো শাখায় যেয়ে পরিশোধ করছিলেন, যা অব্যাহত রয়েছে। নতুন পরিষেবা চালু হওয়ার ফলে গ্রাহকেরা ব্যাংকের শাখার পাশাপাশি বাসা কিংবা অফিস থেকে অনলাইনে পরিষেবাটি গ্রহণ করতে পারবেন এবং সরকারি ফি প্রদান নিশ্চিত করার জন্য একটি রসিদ মুদ্রণ করার সঙ্গে সঙ্গে কোনো ঝামেলা ছাড়াই রিয়েল টাইমে সরকারি রাজস্ব আদায় নিশ্চিত করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদ হোসেন, রিটেইল বিভাগের প্রধান মো. রিদওয়ানুল হক, তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান মো. নাজমুল হুদা সরকারসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

করপোরেট সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন