বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বৃহৎ শিল্প

এই শ্রেণির ইস্পাত ও প্রকৌশল উপখাতে প্রথম পুরস্কার পাচ্ছে বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেড। এ ছাড়া আরএফএল ইলেকট্রনিকস দ্বিতীয় ও রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ তৃতীয় পুরস্কার পাচ্ছে। তিনটিই প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান।

খাদ্যশিল্প উপখাতে প্রথম ইস্পাহানি টি ও দ্বিতীয় নাটোর অ্যাগ্রো। বস্ত্র ও তৈরি পোশাক উপখাতে প্রথম প্লামি ফ্যাশনস, দ্বিতীয় ইউনিভার্সেল জিনস ও তৃতীয় জেনেসিস ফ্যাশনস লিমিটেড। প্লাস্টিকশিল্পে প্রথম আরএফএল প্লাস্টিক ও দ্বিতীয় ডিউরেবল প্লাস্টিক। পাটশিল্পে প্রথম আকিজ জুট মিলস ও দ্বিতীয় আইহান জুট মিলস। সেবা খাতে প্রথম ওয়ান ব্যাংক ও দ্বিতীয় সোনার বাংলা ইনস্যুরেন্স কোম্পানি। সেবা, প্লাস্টিক ও পাটে তৃতীয় পুরস্কার দেওয়া হচ্ছে না।

তথ্যপ্রযুক্তি (আইটি) খাতে প্রথম ব্রেইন স্টেশন ২৩ লিমিটেড ও ফার্নিচারে প্রথম হাতিল কমপ্লেক্স। এ দুটিতে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার নেই।

মাঝারি শিল্প

এই শ্রেণিতে ইস্পাত ও প্রকৌশল উপখাতে প্রথম ও একমাত্র পুরস্কার পাচ্ছে গেট ওয়েল লিমিটেড। খাদ্যশিল্পে নর্দার্ন ফ্লাওয়ার মিলস প্রথম ও রোমানিয়া ফুড অ্যান্ড বেভারেজেস দ্বিতীয়। বস্ত্র ও পোশাক খাতে কনসেপ্ট নিটিং প্রথম ও একমাত্র। প্লাস্টিকে বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল প্রথম ও একমাত্র। অন্যান্য খাতে প্যাকমেট ইন্ডাস্ট্রিজ প্রথম, বসুমতি ডিস্ট্রিবিউশন দ্বিতীয় এবং কিউএনএস শিপিং তৃতীয় পুরস্কার পাচ্ছে।

ক্ষুদ্র শিল্প

এই শ্রেণির ক্ষুদ্র শিল্প উপখাতে এসআর হ্যান্ডিক্র্যাফটস প্রথম ও আরএফএলের রংপুর ফাউন্ড্রি দ্বিতীয় স্থানে রয়েছে।

অতিক্ষুদ্র শিল্প

অতিক্ষুদ্র শ্রেণিতে মাসকো ডেইরি প্রথম ও জনতা ইঞ্জিনিয়ারিং দ্বিতীয় পুরস্কার পাচ্ছে।

রাষ্ট্রায়ত্ত শিল্প

এই শ্রেণিতে গাজী ওয়্যারস লিমিটেড প্রথম, কেরু অ্যান্ড কোম্পানি দ্বিতীয় এবং প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট তৃতীয় পুরস্কার পাচ্ছে।

ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন

এই শ্রেণিতে যৌথভাবে প্রথম পুরস্কার পাচ্ছে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন (বিইএফ) ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন