ক্ষুদ্র উদ্যোক্তাদের ৭ দিনের মধ্যে ঋণ দেবে শক্তি ফাউন্ডেশন

ই-লোন কার্যক্রম নিয়ে গত সোমবার ডেলিভারি টাইগারের সঙ্গে একটি চুক্তি সই করেছে শক্তি ফাউন্ডেশন। এতে স্বাক্ষর করে শক্তি ফাউন্ডেশনের উপনির্বাহী পরিচালক ইমরান আহমেদ ও ডেলিভারি টাইগারের সিইও এ কে এম ফাহিম মাশরুর।
ছবি: সংগৃহীত

অনলাইনভিত্তিক ক্ষুদ্র, মাঝারি ও খুচরা ব্যবসায়ীদের দ্রুততম সময়ের মধ্যে ঋণ দিতে ই-লোন কার্যক্রম শুরু করেছে ক্ষুদ্রঋণ প্রদানকারী সংস্থা শক্তি ফাউন্ডেশন। এ কাজে শক্তি ফাউন্ডেশনের সঙ্গে সহযোগী হিসেবে থাকবে লজিস্টিক প্ল্যাটফর্ম ডেলিভারি টাইগার।

শক্তি ফাউন্ডেশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, ই-লোন কার্যক্রমের আওতায় অনলাইনভিত্তিক ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা আবেদনের পাঁচ থেকে সাত কর্মদিবসের মধ্যে পাঁচ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন। ফলে উদ্যোক্তাদের ব্যবসার জন্য ওয়ার্কিং ক্যাপিটাল বা চলতি মূলধনের চাহিদা পূরণ করা সম্ভব হবে।

ই-লোন কার্যক্রম নিয়ে গত সোমবার ডেলিভারি টাইগারের সঙ্গে একটি চুক্তি সই করেছে শক্তি ফাউন্ডেশন। ঢাকার মিরপুরে শক্তি ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে এই চুক্তি সই হয়। এ সময় উপস্থিত ছিলেন শক্তি ফাউন্ডেশনের উপনির্বাহী পরিচালক ইমরান আহমেদ ও ডেলিভারি টাইগারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ কে এম ফাহিম মাশরুর।

শক্তি ফাউন্ডেশন জানিয়েছে, ই-লোনের মাধ্যমে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে ঋণ আবেদন গ্রহণ, বিতরণ ও ঋণ আদায় প্রক্রিয়া সম্পন্ন হবে। এতে ক্ষুদ্র উদ্যোক্তারা প্রয়োজনের সময়ে দ্রুত ঋণ পাবেন। এই ঋণের সেবা মাশুলও অপেক্ষাকৃত কম হবে। যেসব উদ্যোক্তা ট্রেড লাইসেন্স ও অন্যান্য কাগজপত্রের অভাবে ব্যাংক থেকে ঋণ নিতে পারেন না, তাঁদেরও ই-লোন সুবিধা দেওয়া হবে।