বিজ্ঞাপন
বিজ্ঞাপন

লিখিত বক্তব্যে মুহাম্মদ লাবিব বিল্লাহ বলেন, ‘রিহ্যাবের সাধারণ সদস্যরা দুই বছর ধরে নিরপেক্ষ নির্বাচনের দাবি করে আসছেন। তবে বর্তমান পরিচালনা পর্ষদ সংঘবিধি পুরোপুরি অনুসরণ না করেই গোপনে নির্বাচন ও আপিল বোর্ড গঠন করে। তারপরও আমরা নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে আশাবাদী হয়েছিলাম। তফসিল অনুযায়ী ২ থেকে ৭ অক্টোবর পর্যন্ত মনোনয়ন বিতরণের কথা থাকলেও কোনো সাধারণ সদস্য মনোনয়নপত্র কিনতে পারেননি। গত শনিবার একজন সদস্য তাঁর প্রতিনিধিকে মনোনয়নপত্র সংগ্রহ করতে রিহ্যাব কার্যালয়ে পাঠান। তখন বহিরাগত লোকজন সেই সদস্যের আবেদনপত্র ছিড়ে তাঁর প্রতিনিধিকে হুমকি–ধমকি দিয়ে ফিরিয়ে দেয়। এ বিষয়ে কলাবাগান থানায় সাধারণ ডায়েরি করা হয়। সংগঠনের ২৫ জন সদস্য গত সোমবার মনোনয়নপত্র সংগ্রহ করতে গেলে বর্তমান পর্ষদের নেতাদের পাশাপাশি বহিরাগতরা বাধা দেয়।

বর্তমান পরিচালনা পর্ষদ যদি আরও একবার সংগঠনকে নেতৃত্ব দিতে চায়, তাহলে আমাদের আপত্তি নেই। আমরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব না। তবে আমাদের অন্তত মনোনয়নপত্র কিনতে দেওয়া হোক।
আইয়ুব আলী, সদস্য সচিব, রিয়েল এস্টেট ফোরাম

রিয়েল এস্টেট ফোরামের নেতারা নির্বাচন করতে ইচ্ছুক সাধারণ সদস্যদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার ব্যবস্থা করার দাবি করেন। এ ছাড়া রিহ্যাবের কার্যালয় ও নির্বাচন কমিশন সচিবালয় বর্তমান পরিচালনা পর্ষদের হস্তক্ষেপ ও বহিরাগতমুক্ত করা এবং নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি করেন তাঁরা।

বিষয়টি নিয়ে জানতে চাইলে রিয়েল এস্টেট ফোরামের সদস্যসচিব ও ঐশী প্রপার্টিজের চেয়ারম্যান আইয়ুব আলী প্রথম আলোকে বলেন, ‘বর্তমান পরিচালনা পর্ষদ যদি আরও একবার সংগঠনকে নেতৃত্ব দিতে চায়, তাহলে আমাদের আপত্তি নেই। আমরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব না। তবে আমাদের অন্তত মনোনয়নপত্র কিনতে দেওয়া হোক।’

কজন প্রার্থীও মনোনয়নপত্র তোলেননি। কাল বৃহস্পতিবার সবাই মনোনয়নপত্র নেবেন। এ সময় যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চাওয়া হয়েছে।
আলমগীর শামসুল আলামিন , সভাপতি, রিহ্যাব

রিহ্যাবের পরিচালক পদ রয়েছে ২৯টি। তার মধ্যে ২৬টি ঢাকার ও ৩টি চট্টগ্রামের। নির্বাচিত পরিচালকেরা একজন সভাপতি এবং ছয়জন সহসভাপতি নির্বাচন করবেন।

মনোনয়নপত্র সংগ্রহে বাধা দেওয়ার অভিযোগের বিষয়ে জানতে চাইলে রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিন প্রথম আলোকে বলেন, বহিরাগত লোকজন নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করতে আসায় বর্তমান পর্ষদের নেতারা তাদের বাধা দেন। কারণ, বহিরাগত লোকজন নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করার কোনো নিয়ম নেই। তিনি বলেন, একজন প্রার্থীও মনোনয়নপত্র তোলেননি। কাল বৃহস্পতিবার সবাই মনোনয়নপত্র নেবেন। এ সময় যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চাওয়া হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে রিহ্যাব সভাপতি বলেন, আগামী কমিটিতে অনেক নতুন মুখ থাকবে।

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন