নারী উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ-ভারত বিজনেস কাউন্সিল (বিআইবিসি) এ সম্মেলনের আয়োজন করেছে। আর এ আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। সম্মেলন উপলক্ষে আজ মঙ্গলবার বিডা কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আয়োজন করে বিআইবিসি ও বিডা। সংবাদ সম্মেলনে আয়োজকেরা জানান, আন্তর্জাতিক নারী উদ্যোক্তাদের সঙ্গে দেশীয় নারী উদ্যোক্তাদের সংযোগ ঘটাতে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বলেন, সারা দেশের নারী উদ্যোক্তারা চাকরির পাশাপাশি ব্যবসায় যুক্ত হওয়ার মাধ্যমে আত্মকর্মসংস্থান তৈরি করছেন। এতে নতুন নতুন উদ্যোগ তৈরি হচ্ছে। এ সম্মেলনের মাধ্যমে নারী উদ্যোক্তারা আরও উৎসাহ পাবেন।

বিআইবিসির সভাপতি মানতাশা আহমেদ বলেন, সম্মেলনে বৈশ্বিক নারী উদ্যোক্তাদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে দেশের নারী উদ্যোক্তাদের একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরি হবে। এতে বৈশ্বিক পরিমণ্ডলে এ দেশের নারী উদ্যোক্তাদের সুযোগ বাড়বে। সম্মেলনে কয়েকটি খাতের সফল নারী উদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হবে বলে জানান তিনি।

আয়োজকেরা জানান, সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, বিডা নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, উইমেন্স ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের সভাপতি হারবীন আরোরা রাই। মূল প্রবন্ধ উপস্থাপন করবেন সামিট গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান।