মূল্যবৃদ্ধি পাওয়ায় কাল শুক্রবার থেকে হল–মার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে ৮১ হাজার ২৯৮ টাকা লাগবে। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি ৭৭ হাজার ৫৬৬ টাকা, ১৮ ক্যারেট ৬৬ হাজার ৪৮৫ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরির দাম দাঁড়াবে ৫৫ হাজার ১৭১ টাকা। তবে রুপার দাম বৃদ্ধি করেনি জুয়েলার্স সমিতি।

দেশের বাজারে আজকে পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার অলংকার ৭৮ হাজার ৫৫৭ টাকা, ২১ ক্যারেট ৭৫ হাজার, ১৮ ক্যারেট ৬৪ হাজার ২৬৯ ও সনাতন পদ্ধতির সোনা ৫২ হাজার ৭২১ টাকায় বিক্রি হয়েছে। তার মানে, কাল থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে ২ হাজার ৭৪১ টাকা, ২১ ক্যারেটে ২ হাজার ৫৬৬, ১৮ ক্যারেটে ২ হাজার ২১৬ এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ২ হাজার ৪৫০ টাকা বৃদ্ধি পাচ্ছে।

জানতে চাইলে জুয়েলার্স সমিতির স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের চেয়ারম্যান এম এ হান্নান আজাদ প্রথম আলোকে বলেন, ‘সোনার পাইকারি বাজার পুরান ঢাকার তাঁতীবাজারে প্রতিনিয়ত সোনার দাম বাড়ছে। আবার গত এক দিনেই আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স সোনার দাম ৩০ ডলার বেড়েছে। অন্যদিকে দেশে টাকার বিপরীতে ডলারের দামও বাড়তি। সব মিলিয়ে দুই দিনের ব্যবধানে সোনার দাম বাড়াতে বাধ্য হয়েছি আমরা।’

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন