মূল্যবৃদ্ধির কারণে কাল থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে ৮২ হাজার ৪৬৫ টাকা লাগবে। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি ৭৮ হাজার ৭৩২ টাকা, ১৮ ক্যারেট ৬৭ হাজার ৪৭৭ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরির দাম দাঁড়াবে ৫৫ হাজার ৫২০ টাকা। তবে রুপার দাম অপরিবর্তিত আছে।

সর্বশেষ গত ২৪ অক্টোবর সোনার দাম ভরিপ্রতি সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা কমানো হয়েছিল। এর আগে ২৭ সেপ্টেম্বর ভরিপ্রতি সর্বোচ্চ ১ হাজার ৫০ টাকা ও ১৯ সেপ্টেম্বর ভরিপ্রতি সর্বোচ্চ ৯৩৩ টাকা কমানো হয়েছিল। তবে গত ১১ সেপ্টেম্বর সোনার দাম ভরিপ্রতি ১ হাজার ২৮৩ টাকা বাড়িয়েছিল জুয়েলার্স সমিতি। তাতে সোনার দাম পৌঁছে যায় ইতিহাসে সর্বোচ্চ পর্যায়ে—৮৪ হাজার ৫৬৪ টাকায়।

দেশের বাজারে আজ শনিবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার অলংকার ৮০ হাজার ১৩২ টাকা, ২১ ক্যারেট ৭৬ হাজার ৫১৬ টাকা, ১৮ ক্যারেট ৬৫ হাজার ৫৫২ টাকা ও সনাতন পদ্ধতির সোনা ভরিতে ৫৪ হাজার ৩৫৪ টাকায় বিক্রি হয়েছে। অর্থাৎ কাল থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা, ২১ ক্যারেটে ২ হাজার ২১৬ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৯২৫ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বৃদ্ধি পাচ্ছে।