• ২. পদের নাম: সহকারী পরিচালক
    পদসংখ্যা: ১০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতকোত্তর। ঋণ কার্যক্রমের সংশ্লিষ্ট বা সমপদে কমপক্ষে তিন বছর কাজের অভিজ্ঞতাসহ ন্যূনতম ২৫টি শাখা অফিস পরিচালনার দক্ষতা থাকতে হবে। কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে। প্রতিবেদন প্রস্তুত ও অনুপাত বিশ্লেষণের দক্ষতা থাকতে হবে।
    বয়স: অনূর্ধ্ব ৪৫ বছর (অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য)
    বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ৫৫,০০০ টাকা। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন ৬০,৬৬৬ টাকা। অফিশিয়াল গাড়ির সুযোগ রয়েছে।

  • ৩. পদের নাম: আঞ্চলিক ব্যবস্থাপক
    পদসংখ্যা: ৫০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতকোত্তর। ঋণ কার্যক্রমের সংশ্লিষ্ট বা সমপদে কমপক্ষে পাঁচ বছর কাজের অভিজ্ঞতাসহ ন্যূনতম পাঁচ থেকে সাতটি শাখা অফিস পরিচালনার দক্ষতা থাকতে হবে। কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে। প্রতিবেদন প্রস্তুত ও অনুপাত বিশ্লেষণের দক্ষতা থাকতে হবে।
    বয়স: অনূর্ধ্ব ৪৫ বছর (অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য)
    বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ৩৮,০০০ টাকা। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন ৪১,৩২৪ টাকা।

default-image
  • ৪. পদের নাম: সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক
    পদসংখ্যা: ৫০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক বা স্নাতকোত্তর। ঋণ কার্যক্রমের সংশ্লিষ্ট বা সমপদে কমপক্ষে তিন বছর কাজের অভিজ্ঞতাসহ ন্যূনতম পাঁচটি শাখা অফিস পরিচালনার দক্ষতা থাকতে হবে। কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে। প্রতিবেদন প্রস্তুত ও অনুপাত বিশ্লেষণের দক্ষতা থাকতে হবে।
    বয়স: অনূর্ধ্ব ৪২ বছর (অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য)
    বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ৩৪,০০০ টাকা। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন ৩৭,১১২ টাকা।

  • ৫. পদের নাম: বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার
    পদসংখ্যা: ৫০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক বা স্নাতকোত্তর। ঋণ কার্যক্রমের সংশ্লিষ্ট বা সমপদে কমপক্ষে পাঁচ বছর কাজের অভিজ্ঞতাসহ ২৫–৩০টি শাখা অফিস পরিচালনার দক্ষতা থাকতে হবে। ব্যাংক অথবা বেসরকারি প্রতিষ্ঠানের এসএমই কার্যক্রমে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে। প্রতিবেদন প্রস্তুত ও অনুপাত বিশ্লেষণের দক্ষতা থাকতে হবে।
    বয়স: অনূর্ধ্ব ৪০ বছর (অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য)
    বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ৩৫,০০০ টাকা। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন ৩৯,৯৬০ টাকা।

  • ৬. পদের নাম: বিজনেস ডেভেলপমেন্ট অফিসার
    পদসংখ্যা: ১০০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক বা স্নাতকোত্তর। ঋণ কার্যক্রমের মাঠপর্যায়ে কমপক্ষে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ব্যাংক অথবা বেসরকারি প্রতিষ্ঠানের এসএমই কার্যক্রমে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে। প্রতিবেদন প্রস্তুত ও অনুপাত বিশ্লেষণের দক্ষতা থাকতে হবে।
    বয়স: অনূর্ধ্ব ৩৫ বছর
    বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ২৮,০০০ টাকা। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন ২৯,১৩২ টাকা।

  • ৭. পদের নাম: শাখা ব্যবস্থাপক
    পদসংখ্যা: ২০০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক বা স্নাতকোত্তর। ঋণ কার্যক্রমের সংশ্লিষ্ট পদে কমপক্ষে দুই বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে। প্রতিবেদন প্রস্তুত ও অনুপাত বিশ্লেষণের দক্ষতা থাকতে হবে।
    বয়স: অনূর্ধ্ব ৪০ বছর
    বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ৩১,০০০ টাকা। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন ৩৪,৫৯২ টাকা।

  • ৮. পদের নাম: উপশাখা ব্যবস্থাপক
    পদসংখ্যা: ১০০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক বা স্নাতকোত্তর। ঋণ কার্যক্রমের মাঠ পর্যায়ে কমপক্ষে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে। প্রতিবেদন প্রস্তুত ও অনুপাত বিশ্লেষণের দক্ষতা থাকতে হবে।
    বয়স: অনূর্ধ্ব ৩৫ বছর
    বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ২৬,০০০ টাকা। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন ২৮,৩৮৮ টাকা।

  • ৯. পদের নাম: সহকারী শাখা হিসাবরক্ষক
    পদসংখ্যা: ২০০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: ব্যবসায় শিক্ষায় স্নাতক বা স্নাতকোত্তর। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে। প্রতিবেদন প্রস্তুত ও অনুপাত বিশ্লেষণের দক্ষতা থাকতে হবে।
    বয়স: ২৫–৩২ বছর
    বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ২০,০০০ টাকা। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন ২২,৩৫২ টাকা।

  • ১০. পদের নাম: ক্রেডিট অফিসার
    পদসংখ্যা: ৪০০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক বা স্নাতকোত্তর। অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
    বয়স: ২৫-৩২ বছর
    বেতন: শিক্ষানবিশকালে মাসিক বেতন ১৮,০০০ টাকা। চাকরি স্থায়ীকরণের পর মাসিক বেতন ২০,২১০ টাকা।

  • ১১. পদের নাম: সার্ভিস স্টাফ
    পদসংখ্যা: ২০০
    যোগ্যতা ও অভিজ্ঞতা: কমপক্ষে এসএসসি পাস। অধূমপায়ী, চটপটে ও অফিস পরিষ্কার–পরিচ্ছন্নতায় পারদর্শী হতে হবে।
    বয়স: ২২–৩০ বছর
    বেতন: মাসিক বেতন ১০,০০০ টাকা।

অন্যান্য সুযোগ–সুবিধা
সব পদের প্রার্থীদের মাসিক বেতনের পাশাপাশি মোবাইল বিল ও নীতিমালা অনুযায়ী টিএ, ডিএ প্রদান করা হবে। ১০ নম্বর পদের প্রার্থীদের জন্য আবাসন সুবিধা, ফুয়েল বিলসহ মোটরসাইকেল সুবিধা (১ কোটি টাকা ঋণস্থিতি পরিচালনা করলে) প্রদান করা হবে। সংস্থার নীতিমালা অনুযায়ী স্টাফ কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, বার্ষিক ইনক্রিমেন্ট, উৎসব ভাতা, বৈশাখী ভাতা (মূল বেতনের ৩০%), সিটি ভাতা মূল বেতনের উল্লিখিত হারে প্রাপ্ত হবে (ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা ও গাজীপুর সিটি করপোরেশন ৪০% এবং রাজশাহী, খুলনা সিটি করপোরেশন ২০%), কর্মস্থলে আবাসন সুবিধা, সাপ্তাহিক ছুটি দুই দিন, চিকিৎসা তহবিল ও স্টাফ কল্যাণ তহবিল থেকে আর্থিক সুবিধা প্রদান করা হবে। আবাসন ঋণ, প্রভিডেন্ট ফান্ড ঋণ, মোটরসাইকেল ও কম্পিউটার ঋণ সুবিধা আছে। সংস্থায় কর্মরত স্টাফের মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তির সুযোগ আছে। সব পদে যোগ্যতার ভিত্তিতে পদোন্নতির সুযোগ রয়েছে এবং কাজের গুণগত ও সংখ্যাগত অর্জনের ভিত্তিতে ইনসেনটিভ দেওয়া হবে।

default-image

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের আরআরএফের ওয়েবসাইটের এই লিংকে গিয়ে আবেদন ফরম পূরণ করতে হবে। অনলাইনে প্রাপ্ত আবেদন বাছাই করে নির্বাচিত প্রার্থীদের তালিকা ও পরীক্ষার সময়সূচি আগামী ৭ জুলাই সংস্থার ওয়েবসাইটে প্রকাশ করা হবে। নির্বাচিত প্রার্থীদের নিয়োগ পরীক্ষা যথাক্রমে ঢাকা, কুমিল্লা, নাটোর ও যশোরে অনুষ্ঠিত হবে, যা পরবর্তী সময়ে মোবাইলে এসএমএসের মাধ্যমে জানানো হবে। অনলাইনে প্রাপ্ত আবেদন বাছাই করে নির্বাচিত প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের সময় নির্বাহী পরিচালক, রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ), আরআরএফ ভবন, সিঅ্যান্ডবি রোড, কারবালা, যশোর-৭৪০০ বরাবর নিজ হাতে লেখা আবেদনপত্র, জীবনবৃত্তান্ত (মোবাইল নম্বর ও জাতীয় পরিচয়পত্রের নম্বর আবশ্যক), পাসপোর্ট সাইজের সদ্য তোলা দুই কপি ছবি ও পরীক্ষা পাসের সব সনদপত্রের সত্যায়িত কপি, অভিজ্ঞতার সনদপত্র, নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও অনাত্মীয় দুজন বিশিষ্ট ব্যক্তির রেফারেন্সসহ পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে হবে।

শর্তাবলি

  • ১. সব পদের জন্য ৬ মাস শিক্ষানবিশ হিসেবে দায়িত্ব পালন করতে হবে

  • ২.রেজিস্ট্রেশন ফি ২৫০ টাকা (অফেরতযোগ্য) নগদ প্রদান করে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে কোনো টিএ বা ডিএ প্রদান করা হবে না।

  • ৩. চাকরিতে যোগদানের আগে নির্ধারিত নগদ (ফেরতযোগ্য) জামানত জমা এবং সংস্থার চাহিদা অনুযায়ী নিশ্চয়তা প্রদান করতে হবে। বাবা বা দায়িত্বশীল ব্যক্তিকে জামিনদার হিসেবে সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হতে হবে।

  • ৪. ২-৮ নম্বর পদের প্রার্থীদের বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে এবং ১০ থেকে ১১ নম্বর পদের প্রার্থীদের বাইসাইকেল বা মোটরসাইকেল চালিয়ে কাজ করার মানসিকতা থাকতে হবে।

  • ৫. পরীক্ষার সময় সব মূল সনদপত্র এবং জাতীয় পরিচয়পত্রের মূলকপি সঙ্গে আনতে হবে।

  • ৬. সংস্থার বিভিন্ন কর্ম-এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে।

  • ৭. অধ্যয়নরতদের আবেদন করার প্রয়োজন নেই।

আবেদনের শেষ সময়: ৩ জুলাই ২০২২।

default-image
নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন