জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চাকরি, আবেদন ফি ৬০০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ২টি বিভাগে ৯ জন শিক্ষক নেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

পদের নাম: সহকারী অধ্যাপক

পদসংখ্যা: ২

বিভাগ: আইন ও বিচার বিভাগ

যোগ্যতা: এসএসসি ও এইচএসসিতে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ। গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ–৪.২৫ (৫.০০ স্কেলে) এবং মানবিক শাখায় জিপিএ–৪.০০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। আবেদনকারীদের আইন ও বিচার বিষয়ে স্নাতক (সম্মান)/ সমমান ও স্নাতকোত্তর/ সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ–৩.৬০ (৪.০০ স্কেলে) থাকতে হবে। প্রার্থীদের কমপক্ষে চার বছরের শিক্ষাদানের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে দুই বছর শিক্ষকতার অভিজ্ঞতা এবং স্বীকৃত জার্নালে গবেষণাপত্র থাকতে হবে। এমফিল ডিগ্রি থাকলে প্রভাষক হিসেবে এক বছরের শিক্ষকতার অভিজ্ঞতাসহ স্বীকৃত জার্নালে গবেষণাপত্র থাকতে হবে। অথবা পিএইচডি ডিগ্রি থাকতে হবে।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা

পদের নাম: প্রভাষক

পদসংখ্যা: ৩

বিভাগ: আইন ও বিচার বিভাগ

যোগ্যতা: এসএসসি ও এইচএসসিতে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ। গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ–৪.২৫ (৫.০০ স্কেলে) এবং মানবিক শাখায় জিপিএ–৪.০০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। আবেদনকারীদের আইন ও বিচার বিষয়ে স্নাতক (সম্মান)/ সমমান ও স্নাতকোত্তর/ সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ–৩.৬০ (৪.০০ স্কেলে) থাকতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

পদের নাম: প্রভাষক

পদসংখ্যা: ৪

বিভাগ: আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ

যোগ্যতা: এসএসসি ও এইচএসসিতে সনাতন পদ্ধতিতে প্রথম বিভাগ। গ্রেডিং পদ্ধতিতে বিজ্ঞান ও বাণিজ্য শাখায় জিপিএ–৪.২৫ (৫.০০ স্কেলে) এবং মানবিক শাখায় জিপিএ–৪.০০ (৫.০০ স্কেলে) থাকতে হবে। আবেদনকারীদের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতক (সম্মান)/ সমমান ও স্নাতকোত্তর/ সমমান উভয় পরীক্ষায় সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি ও গ্রেডিং পদ্ধতিতে সিজিপিএ–৩.৫০ (৪.০০ স্কেলে) থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

যেভাবে আবেদন

বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ফরম পাওয়া যাবে এ ওয়েবসাইটে www.juniv.edu। সাত সেট আবেদনের প্রতি সেটের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার সনদ, নম্বরপত্র, গবেষণামূলক প্রকাশনার কপি ও অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত অনুলিপি দিতে হবে। দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিও দিতে হবে।

আবেদন ফি

রেজিস্ট্রারের অনুকূলে অগ্রণী ব্যাংকের যেকোনো শাখা থেকে ৬০০ টাকার ব্যাংক ড্রাফট অথবা অগ্রণী ব্যাংক লিমিটেড জাবি শাখার সি.ডি.-৬৮ অ্যাকাউন্টে ৬০০ টাকা জমা দেওয়ার রশিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ১৫ ফেব্রুয়ারি ২০২২।