ঢাকা শিশু হাসপাতালে ৬ষ্ঠ, ৭ম ও ৯ম গ্রেডে চাকরি

ছবি: সংগৃহীত

ঢাকা শিশু হাসপাতালে কয়েকটি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নির্ধারিত ফরমে আবেদনের শেষ সময় ৩০ জুন। আগ্রহীরা ডাকযোগে আবেদন করতে পারবেন।

পদের নাম, সংখ্যা ও যোগ্যতা

সহকারী অধ্যাপক/জুনিয়র কনসালট্যান্ট (শিশু কার্ডিয়াক অ্যানেসথেসিয়া, পদের সংখ্যা ১টি), ২. রেজিস্ট্রার (সিটি সার্জারি, পদ ১টি), ৩. রেজিস্ট্রার (শিশু কার্ডিয়াক অ্যানেসথেসিয়া, পদ ১টি), ৪. আবাসিক মেডিকেল অফিসার (শিশু অ্যানেসথেসিয়া, পদ ৩টি)।

১.
সহকারী অধ্যাপক/জুনিয়র কনসালট্যান্ট। পদের সংখ্যা ১টি। বিএমডিসি কর্তৃক স্বীকৃত ও নিবন্ধিত মেডিকেল গ্র্যাজুয়েটসহ স্নাতকোত্তর ডিগ্রি যেমন এমডি/এফসিপিএস/এফআরসিএ বা সমমানের ডিগ্রি। সহকারী অধ্যাপকের পদে সাম্প্রতিক সময়ে ফার্স্ট অথর হিসেবে ন্যূনতম তিনটি নিজস্ব প্রকাশনা বিএমডিসি কর্তৃক অনুমোদিত থাকতে হবে। এ ছাড়া বয়স হতে হবে অনূর্ধ্ব ৪০ বছর। বেতন: ৩৫৫০০-৬৭০১০ টাকা।

ছবি: বিজ্ঞপ্তি

২.
রেজিস্ট্রার (সিটি সার্জারি)। পদ ১টি। বিএমডিসি কর্তৃক স্বীকৃত ও নিবন্ধিত মেডিকেল গ্র্যাজুয়েটসহ এমএস/সিটিএস অথবা এফসিপিএস/এফআরসিএস বা কার্ডিয়াক সার্জারিতে সমমানের স্নাতকোত্তর ডিগ্রি। শিশু কার্ডিয়াক সার্জারি অথবা শিশু সার্জারিতে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। আর বয়স হতে হবে অনূর্ধ্ব ৪০ বছর। বেতন: ২৯০০০-৬৩৪১০ টাকা।

৩.
রেজিস্ট্রার (শিশু কার্ডিয়াক অ্যানেসথেসিয়া)। পদ ১টি। বিএমডিসি কর্তৃক স্বীকৃত ও নিবন্ধিত মেডিকেল গ্র্যাজুয়েটসহ স্নাতকোত্তর ডিগ্রি যেমন এমডি/এফসিপিএস/এফআরসিএ বা ডিএ ডিগ্রি। শিশু কার্ডিয়াক অ্যানেসথেসিয়ায় অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। আর বয়স হতে হবে অনূর্ধ্ব ৪০ বছর। বেতন: ২৯০০০-৬৩৪১০ টাকা।

৪.
আবাসিক মেডিকেল অফিসার। পদ ৩টি। বিএমডিসি কর্তৃক স্বীকৃত ও নিবন্ধিত মেডিকেল গ্র্যাজুয়েট। শিশু অ্যানেসথেসিয়া বিভাগে কমপক্ষে ৬ মাসের প্রশিক্ষণ থাকতে হবে। ঢাকা শিশু হাসপাতালে প্রশিক্ষণ গ্রহণকারীরা অগ্রাধিকার পাবেন। আর বয়স হতে হবে অনূর্ধ্ব ৩৫ বছর। বেতন: ২২০০০-৫৩০৬০ টাকা।

আবেদন ফরম

ঢাকা শিশু হাসপাতালের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে হবে আবেদন ফরম।

আবেদন ফি

আবেদন ফি ৫০০ টাকা পে-অর্ডার হিসেবে ‘পরিচালক, ঢাকা শিশু হাসপাতাল’–এর অনুকূলে জমা দিতে হবে।

ছবি: সংগৃহীত

আবেদনের সঙ্গে কী কী সংযুক্ত করতে হবে

১. পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত, ২. জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ৩. সব শিক্ষাগত যোগ্যতার সনদসহ অভিজ্ঞতা ও চাহিদাকৃত সব অভিজ্ঞতার পক্ষে কাগজপত্রাদি এবং ৪. সদ্য তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ল্যাবপ্রিন্ট ছবি।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্তসহ আবেদনপত্র ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ‘পরিচালক, ঢাকা শিশু হাসপাতাল, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭’ ঠিকানায় পাঠাতে হবে।