বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শারীরিক যোগ্যতা

*সিম্যান ও এমওডিসি (নৌ) শাখার জন্য প্রার্থীদের শারীরিক উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি হতে হবে। এ ছাড়া পেট্রলম্যান শাখার জন্য উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি ও অন্যান্য শাখার (কমিউনিকেশন, টেকনিক্যাল, মেডিকেল, রাইটার, স্টোর, কুক, স্টুয়ার্ড ও টোপাস) জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি হলেই আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।
*সব শাখার প্রার্থীদের বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। এ ছাড়া দৃষ্টিশক্তি ৬/ ৬ থাকতে হবে। ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করতে হবে।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের বাংলাদেশি পুরুষ নাগরিক হতে হবে। প্রার্থীদের বয়স আগামী ১ জুলাই ২০২১ তারিখে নাবিক শাখার জন্য ১৭ থেকে ২০ বছর হতে হবে। তবে এমওডিসি (নৌ) শাখার জন্য বয়সসীমা ১৭ থেকে ২২ বছর। পদগুলোতে আবেদনের জন্য শুধু অবিবাহিত প্রার্থীরাই গ্রহণযোগ্য। এ ছাড়া আবেদনকারীদের সাঁতার জানতে হবে।

বেতন ও ভাতা

নিয়োগপ্রাপ্তদের সশস্ত্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন ও ভাতা দেওয়া হবে। এ ছাড়া সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাও থাকবে।

আবেদন প্রক্রিয়া

বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (‌https://joinnavy.navy.mil.bd/) বিজ্ঞাপনে উল্লিখিত নিয়মে আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা। আবেদনের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। আবেদনের পর প্রয়োজনীয় কাগজপত্রসহ নিজ জেলার ভর্তি কেন্দ্রে নির্ধারিত তারিখে উপস্থিত থাকতে হবে। বিস্তারিত জানা যাবে বাংলাদেশ নৌবাহিনীর অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তিতে। অনলাইনে আবেদনের পদ্ধতি দেখতে ক্লিক করুন এখানে।

নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন