বিজ্ঞাপন

এসএসসি/দাখিল (ভোকেশনাল) শিক্ষাক্রমের সঙ্গে এনটিভিকিউএফ এলাইন করে ২০২২ শিক্ষাবর্ষ থেকে ১৩টি নতুন ট্রেড চালু করতে যাচ্ছে কারিগরি শিক্ষা বোর্ড। নতুন যে ট্রেডগুলো চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে, সেগুলো হলো—১. জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস, ২. ওয়েল্ডিং অ্যান্ড ফেব্রিকেশন, ৩. রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং, ৪. প্লাম্বিং অ্যান্ড পাইপ ফিটিং, ৫. জেনারেল ইলেকট্রনিকস, ৬. অটোমোবাইল অ্যান্ড অটো-ইলেকট্রিক বেসিকস, ৭. সিভিল কনস্ট্রাকশন অ্যান্ড সেফটি, ৮. মেশিন অপারেশন বেসিকস, ৯. অ্যাপারেল ম্যানুফ্যাকচারিং বেসিকস, ১০. আইটি সাপোর্ট অ্যান্ড আইওটি বেসিকস, ১১. ফার্ম মেশিনারি, ১২. পোলট্রি রিয়ারিং অ্যান্ড ফার্মিং ও ১৩. ফিশ কালচার অ্যান্ড ব্রিডিং।

default-image

আবেদনের যোগ্যতা

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের বিভিন্ন পদের চাকরি করতে আগ্রহী ব্যক্তিদের যে যোগ্যতাসম্পন্ন হতে হবে—
১. সংশ্লিষ্ট ট্রেড/বিষয়/টেকনোলজিতে সনদধারী হতে হবে
২. কম্পিউটারে দক্ষতা থাকতে হবে
৩. এনটিভিকিউএফের সনদধারীদের অগ্রাধিকার দেওয়া হবে
৪. স্বীকৃত জার্নালে সংশ্লিষ্ট বিষয়ে/গবেষণাধর্মী প্রকাশনা অথবা কর্মশালা/সেমিনারে ধারণাপত্র উপস্থাপনের অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেওয়া হবে
৫. পাঠ্যপুস্তক প্রণয়ন, সম্পাদনা ও মূল্যায়নের অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেওয়া হবে।
৬. শিক্ষাক্রম ও শিখনকৌশল বিষয়ে অভিজ্ঞ ও প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

আবেদনের ঠিকানা

আগ্রহী ব্যক্তিদের জীবনবৃত্তান্তসহ আবেদন ফরম ‘পরিচালক (কারিকুলাম), বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড, ঢাকা’ বরাবর [email protected] ঠিকানায় পাঠাতে হবে।

আবেদন ফরম প্রাপ্তির লিংক

আবেদন ফরম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (www.bteb.gov.bd), কারিগরি শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (http://service.dte.gov.bd), বিএমইটি এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (http://www.tmed.gov.bd ) পাওয়া যাবে।

*এ চাকরির বিস্তারিত জানতে এবং নিয়োগসংক্রান্ত বিজ্ঞপ্তি এখানে দেখুন

নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন