বাংলাদেশ ডিজেল প্ল্যান্টে একাধিক পদে চাকরির সুযোগ

প্রতীকী ছবি: প্রথম আলো

বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত একটি রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক প্রতিষ্ঠান বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড (বিডিপিএল) জরুরি ভিত্তিতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে স্থায়ী/ অস্থায়ী ভিত্তিতে কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করে ডাকযোগে/ সরাসরি পাঠাতে হবে।

  • ১. পদের নাম: সহকারী মহাব্যবস্থাপক (মার্কেটিং ও আফটার সেলস সার্ভিস)
    পদসংখ্যা:
    যোগ্যতা ও অভিজ্ঞতা: এমবিএ (মার্কেটিং) ডিগ্রিধারী। কোনো সরকারি/ স্বায়ত্তশাসিত/ সুপ্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে ব্যবস্থাপক পদে ন্যূনতম ছয় বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

  • ২. পদের নাম: মার্কেটিং এক্সিকিউটিভ
    পদসংখ্যা:
    যোগ্যতা ও অভিজ্ঞতা: বিবিএ ও এমবিএ/ বিকম ও এমকম/ বিবিএস ও এমবিএস (মার্কেটিং) ডিগ্রিধারী হতে হবে। কোনো সরকারি/ স্বায়ত্তশাসিত/ সুপ্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে এক্সিকিউটিভ পদে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

  • ৩. পদের নাম: প্রশাসনিক কর্মকর্তা
    পদসংখ্যা:
    যোগ্যতা ও অভিজ্ঞতা: স্নাতক/ সমমান। অফিস রেকর্ড কিপিং ও কম্পিউটারে এমএস অফিস, ফটোশপ, ইন্টারনেট ব্রাউজিংয়ে পারদর্শী হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন বা এইচআরএমে ডিপ্লোমাধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

  • ৪. পদের নাম: অফিস সহকারী
    পদসংখ্যা:
    যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি/ সমমান। কম্পিউটারে এমএস অফিস, ফটোশপ, ইন্টারনেট ব্রাউজিং, ই-মেইল এ পারদর্শী এবং কম্পিউটারে বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে যথাক্রমে ২০ ও ৩০ শব্দ টাইপিংয়ের গতি থাকতে হবে। কোনো সুপ্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের (ক্লার্ক) ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

ছবি: বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ফেসবুক পেজ থেকে নেওয়া
  • ৫. পদের নাম: উচ্চ দক্ষ কারিগর (ইলেকট্রিক্যাল)
    পদসংখ্যা:
    যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি/ সমমান। কোনো সুপ্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম ছয় বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। ডিপ্লোমা ডিগ্রিধারী, পিএলসি ও মাইক্রোকন্ট্রোলার মেশিন মেরামত ও চালনায় পারদর্শী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

  • ৬. পদের নাম: দক্ষ কারিগর
    পদসংখ্যা:
    যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি (ভোকেশনাল)/ সমমান। কোনো সুপ্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ডিপ্লোমা ডিগ্রিধারী, সিএনসি মেশিন অপারেটিং, সলিড ওয়ার্কস ড্রয়িং, মাস্টার ক্যাম প্রোগ্রামিং ইত্যাদি কাজে দক্ষতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

  • ৭. পদের নাম: দক্ষ কারিগর (ইলেকট্রিক্যাল)
    পদসংখ্যা:
    যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি (ভোকেশনাল)/ সমমান। কোনো সুপ্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ডিপ্লোমা ডিগ্রিধারী, HTQLT, PPI Pannel ট্রান্সফরমার ও জেনারেটর রক্ষণাবেক্ষণ কাজে দক্ষতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন ও সুযোগ-সুবিধা: বিডিপিএলের নীতিমালা অনুযায়ী বেতন আলোচনা সাপেক্ষে।

বয়স: ১৪ জুন ২০২২ তারিখে ১ নম্বর পদের ক্ষেত্রে অনূর্ধ্ব ৪০ বছর এবং অন্যান্য পদের ক্ষেত্রে অনূর্ধ্ব ৩০ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের বিডিপিএলের ওয়েবসাইটে সংযুক্ত আবেদন ফরম ও প্রবেশপত্র পূরণ করতে হবে। এই লিংকে আবেদন ফরম ও প্রবেশপত্র পাওয়া যাবে। আবেদন ফরম পূরণ করে সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতা/ অভিজ্ঞতার সনদ ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপিসহ আবেদনপত্র (খামের ওপর আবেদনকৃত পদ উল্লেখসহ) ডাকযোগে/ সরাসরি পাঠাতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে পাওয়া যাবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড, গাজীপুর সেনানিবাস, জয়দেবপুর, গাজীপুর-১৭০০।

আবেদনের শেষ সময়: ১৪ জুন ২০২২।