রাঙামাটিতে সরকারি প্রাথমিকে ৪৬২ পদে সহকারী শিক্ষক নিয়োগ

ছবি: মঈনুল ইসলাম

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদে প্রাথমিক শিক্ষা বিভাগের অধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে ৪৬২ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ পদে রাঙামাটি পার্বত্য জেলার প্রকৃত নাগরিকদের কাছ থেকে আবেদনপত্র চাওয়া হয়েছে।

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। আবেদনকারীর বয়স ৩০ জুন ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৪২ বছর।

আবেদনকারীকে নির্ধারিত আবেদন ফরম ও প্রবেশপত্রের নমুনা ফরম পূরণ করে আগামী ৩০ জুন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদে রাখা বাক্সে আবেদন জমা দিতে হবে। চেয়ারম্যান, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ বরাবর ডাকযোগেও আবেদনপত্র পাঠানো যাবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর সরাসরি বা ডাকযোগে কোনো আবেদন গ্রহণ করা হবে না।

আবেদনের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে এবং নির্ধারিত প্রবেশপত্রের নমুনা ফরম যথাযথভাবে পূরণ করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে জমা দিতে হবে। নির্ধারিত ‘চাকরির আবেদন ফরম’ ও ‘প্রবেশপত্রের নমুনা ফরম’ রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

চেয়ারম্যান, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অনুকূলে সরকার অনুমোদিত যেকোনো ব্যাংক থেকে ৪০০ টাকার ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার করে আবেদনের সঙ্গে রসিদ জমা দিতে হবে। কোনো প্রকার পোস্টাল অর্ডার গ্রহণ করা হবে না।

আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় সব সনদ ও কাগজপত্র সত্যায়িত করে এক সেট জমা দিতে হবে। প্রার্থীর সনদ ও ছবি সত্যায়নকারী কর্মকর্তার স্বাক্ষরের নিচে নামসহ সিল থাকতে হবে।

নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।