১২০০ টাকায় সরকারিভাবে চাকরি নিয়ে জর্ডানে যাওয়ার সুযোগ

প্রতীকী ছবি: প্রথম আলো

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে সরকারিভাবে জর্ডানের জিআইএ অ্যাপারেল কোম্পানিতে পাঁচজন নারী মনোবিজ্ঞানী ও পাঁচজন নারী ওয়েল ফেয়ার অফিসার নেওয়া হবে। প্রয়োজনীয় যোগ্যতা পূরণ সাপেক্ষে নির্বাচিত হয়ে জর্ডানে যেতে নির্বাচিত হলে একজন প্রার্থীর খরচ হবে মাত্র ১ হাজার ২২০ টাকা। যাওয়া–আসার বিমানভাড়াও নিয়োগকারী প্রতিষ্ঠান দেবে।

ওয়েল ফেয়ার অফিসার পদে আবেদনের জন্য সমাজকল্যাণ/সমাজবিজ্ঞান/সমাজকর্ম বিষয়ে স্নাতকোত্তর পাস হতে হবে। মনোবিজ্ঞানী পদের জন্য মনোবিজ্ঞানে চার বছর মেয়াদি স্নাতক পাস হতে হবে। প্রার্থীদের সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা এবং বয়স ২০-৩০ বছরের মধ্যে হতে হবে। মাসিক বেতন ৩০০ জর্ডানিয়ান দিনার (৩৯,৩৩০ টাকা)।

বোয়েসেলের উপমহাব্যবস্থাপক নূর আহমেদ প্রথম আলোকে বলেন, নির্বাচিত নারী কর্মীদের মেডিকেল ফিসহ সব ব্যয় নিয়োগকর্তা বহন করে থাকে। তবে কোনো কোনো ক্ষেত্রে মেডিকেল ফি বাবদ ১ হাজার টাকা এবং ফিঙ্গারপ্রিন্ট বাবদ ২২০ টাকা খরচ হবে। ১ হাজার ২২০ টাকা ছাড়া জর্ডানে যেতে অন্য কোথাও কোনো প্রকার টাকা দিতে হবে না।

চাকরির শর্ত

দৈনিক আট ঘণ্টা ডিউটি, সপ্তাহে ছয় দিন এবং ওভারটইম রয়েছে। চাকরির চুক্তি তিন বছর। তবে বাড়তেও পারে। নিয়োগকারী প্রতিষ্ঠান থাকা, খাওয়া ও প্রাথমিক চিকিৎসা এবং পরিবহনের ব্যবস্থা করবে। চাকরিতে যোগদানের পর বিমানভাড়া এবং তিন বছর চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকারী প্রতিষ্ঠান দেবে। যাঁদের বিরুদ্ধে দেশে বা জর্ডানে কোনো মামলা আছে, তাঁরা নিয়োগের অযোগ্য বিবেচিত হবেন।

সাক্ষাৎকারের সময় যা অবশ্যই সঙ্গে আনতে হবে

চার কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি, মূল পাসপোর্ট ও মূল পাসপোর্টের ছবিযুক্ত অংশের এক সেট রঙিন ও চার সেট সাদাকালো ফটোকপি, শিক্ষাগত/অভিজ্ঞতার সনদ (যদি থাকে)।

আগ্রহী প্রার্থীদের উল্লিখিত কাগজপত্রসহ ২৪ জুন সকাল আটটায় সাক্ষাৎকার দেওয়ার জন্য বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মিরপুর-২, ঢাকায় উপস্থিত হতে হবে। এ–সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০২৪৮৩১৯১২৫ ও ০২-৪৮৩১৭৫১৫ নম্বরে যোগাযোগ করা যাবে। প্রার্থীদের কোনো জীবনবৃত্তান্ত সঙ্গে আনার প্রয়োজন নেই।