বোয়েসেলের উপমহাব্যবস্থাপক নূর আহমেদ প্রথম আলোকে বলেন, নির্বাচিত নারী কর্মীদের মেডিকেল ফিসহ সব ব্যয় নিয়োগকর্তা বহন করে থাকে। তবে কোনো কোনো ক্ষেত্রে মেডিকেল ফি বাবদ ১ হাজার টাকা এবং ফিঙ্গারপ্রিন্ট বাবদ ২২০ টাকা খরচ হবে। ১ হাজার ২২০ টাকা ছাড়া জর্ডানে যেতে অন্য কোথাও কোনো প্রকার টাকা দিতে হবে না।

চাকরির শর্ত

দৈনিক আট ঘণ্টা ডিউটি, সপ্তাহে ছয় দিন এবং ওভারটইম রয়েছে। চাকরির চুক্তি তিন বছর। তবে বাড়তেও পারে। নিয়োগকারী প্রতিষ্ঠান থাকা, খাওয়া ও প্রাথমিক চিকিৎসা এবং পরিবহনের ব্যবস্থা করবে। চাকরিতে যোগদানের পর বিমানভাড়া এবং তিন বছর চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকারী প্রতিষ্ঠান দেবে। যাঁদের বিরুদ্ধে দেশে বা জর্ডানে কোনো মামলা আছে, তাঁরা নিয়োগের অযোগ্য বিবেচিত হবেন।

সাক্ষাৎকারের সময় যা অবশ্যই সঙ্গে আনতে হবে

চার কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি, মূল পাসপোর্ট ও মূল পাসপোর্টের ছবিযুক্ত অংশের এক সেট রঙিন ও চার সেট সাদাকালো ফটোকপি, শিক্ষাগত/অভিজ্ঞতার সনদ (যদি থাকে)।

আগ্রহী প্রার্থীদের উল্লিখিত কাগজপত্রসহ ২৪ জুন সকাল আটটায় সাক্ষাৎকার দেওয়ার জন্য বাংলাদেশ জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মিরপুর-২, ঢাকায় উপস্থিত হতে হবে। এ–সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০২৪৮৩১৯১২৫ ও ০২-৪৮৩১৭৫১৫ নম্বরে যোগাযোগ করা যাবে। প্রার্থীদের কোনো জীবনবৃত্তান্ত সঙ্গে আনার প্রয়োজন নেই।

নিয়োগ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন