মডেল: মোনালিসা মুন্নি
ছবি: প্রথম আলো

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বার্লিনভিত্তিক ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের বাংলাদেশি শাখা। সংস্থাটি জনবল নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে। বাংলাদেশে ‘পার্টিসিপেটরি অ্যাকশন অ্যাগেনস্ট করাপশন: টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাইন্টেবিলিটি (পিএসিটিএ) প্রকল্পে কর্মী নিয়োগ দেবে সংস্থাটি। আগ্রহী প্রার্থীরা অনলাইনে ফরম পূরণ বা ই–মেইলের মাধ্যমে আবেদন করতে পারবেন।

  • পদের নাম: ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর
    প্রকল্প: পিএসিটিএ
    পদসংখ্যা:
    যোগ্যতা: সমাজবিজ্ঞান, লিবারেল আর্টস, বিজনেস বা এ ধরনের বিষয়ে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ১৭ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে রিসার্চ, ম্যানেজমেন্ট, অ্যাকডেমিক/পলিসি লিডারশিপে জ্যেষ্ঠ পদে অন্তত ১০ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাজীবনে অন্তত দুটি প্রথম শ্রেণি/বিভাগ থাকতে হবে। গভর্ন্যান্স ও দুর্নীতিবিরোধী কাজে অ্যাডভোকেসি  ও সিভিক এনগেজমেন্ট থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। নেতৃত্বের সক্ষমতা থাকতে হবে। সুপারভিশন, মোটিভেশন, ও টিমওয়ার্কে দক্ষ হতে হবে। স্ট্র্যাটেজিক প্ল্যানিং, পলিসি ডেভেলপমেন্ট, অর্গানাইজেশনাল অ্যান্ড প্রোগ্রাম ডেভেলপমেন্ট অ্যান্ড ম্যানেজমেন্ট এবং রিসোর্স মোবিলাইজেশনে অভিজ্ঞ হতে হবে। সমস্যা সমাধান ও সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতা থাকতে হবে। যোগাযোগে দক্ষতাসহ বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজ জানতে হবে।

চাকরির ধরন: চুক্তিভিত্তিক
কর্মস্থল: ঢাকা
বেতন: মাসিক বেতন ৩,১৯,০০০ টাকা।
সুযোগ–সুবিধা: সংস্থার নীতিমালা অনুসারে উৎসব বোনাস, প্রভিডেন্ট ফান্ড, জীবনযাত্রার ব্যয় সমন্বয় ভাতা, গ্র্যাচুইটি ও বার্ষিক বেতন বৃদ্ধির সুবিধা দেওয়া হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীরা অনলাইনে ফরম পূরণ বা ই–মেইলে আবেদনপত্র পাঠিয়ে আবেদন করতে পারবেন। টিআইবির ক্যারিয়ারসংক্রান্ত ওয়েবসাইটের এই লিংক থেকে বিস্তারিত তথ্য জেনে Apply Now-এ ক্লিক করে আবেদন করতে হবে।

আরও পড়ুন

ঢাকার জাপান দূতাবাস নেবে প্রটোকল কর্মকর্তা

এ ছাড়া টিআইবির ক্যারিয়ারসংক্রান্ত ওয়েবসাইটের এই লিংক থেকে নির্ধারিত আবেদন ফরম ডাউনলোডের পর পূরণ করে সিভি ও সদ্য তোরা পাসপোর্ট সাইজের ছবিসহ এই [email protected] ঠিকানায় ই–মেইল করে আবেদন করা যাবে। মেইলের সাবজেক্টে পদের নাম উল্লেখ করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ২৪ ডিসেম্বর ২০২২।