• ২. পদের নাম: হিসাব নিরীক্ষক (অডিটর)
    পদসংখ্যা:
    যোগ্যতা: বাণিজ্য বিভাগে এইচএসসি পাস।
    বয়স: ১৮-৩০ বছর।
    বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
    যেসব বিভাগ/জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা বিভাগের ফরিদপুর জেলা ছাড়া সব জেলা, ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলা ছাড়া সব জেলা এবং সিলেট বিভাগের সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

  • ৩. পদের নাম: অফিস সহায়ক
    পদসংখ্যা:
    যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
    বয়স: অনূর্ধ্ব ৩০ বছর।
    বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
    যেসব বিভাগ/জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ময়মনসিংহ বিভাগের জামালপুর ও নেত্রকোনা জেলা ছাড়া সব জেলা, চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা ও নোয়াখালী জেলা ছাড়া সব জেলা, রংপুর বিভাগের কুড়িগ্রাম ও ঠাকুরগাঁও জেলা ছাড়া সব জেলা এবং খুলনা বিভাগের নড়াইল ও বাগেরহাট জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২২ সালের ৩০ নভেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ বয়স সর্বোচ্চ ৩০ বছর থাকলে ওই প্রার্থী আবেদন করতে পারবেন। মুক্তিযোদ্ধা কোটা ও প্রতিবন্ধী কোটার জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করে ডাকযোগে বা সরাসরি পাঠাতে হবে। নির্ধারিত আবেদন ফরম এই লিংক থেকে ডাউনলোড করা যাবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর বর্তমান ডাক যোগাযোগের ঠিকানা সংবলিত আট ইঞ্চি বাই চার ইঞ্চি সাইজের ডাকটিকিটযুক্ত ফেরত খাম সংযুক্ত করে দিতে হবে। আবেদনপত্রে খামের ওপর পদের নাম ও নিজ জেলা উল্লেখ করতে হবে। একজন প্রার্থী কেবল একটি পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি
ওয়াক্‌ফ প্রশাসক, বাংলাদেশ ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়ের অনুকূলে যেকোনো তফসিলি ব্যাংক থেকে ১ ও ২ নম্বর পদের জন্য ২০০ টাকা এবং ৩ নম্বর পদের জন্য ১০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ওয়াক্‌ফ প্রশাসক, বাংলাদেশ ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়, ৪ নিউ ইস্কাটন রোড, ঢাকা-১০০০।

আবেদনের শেষ সময়: ৩০ নভেম্বর ২০২২।